মহিলাকে বিবস্ত্র করে গণপ্রহার, পুলিশি নিষ্ক্রিয়তায় বিজেপি শাসিত ত্রিপুরায় ছড়াচ্ছে ক্ষোভ

এক মহিলাকে ঘিরে ধরে তার পরণের কাপড় খুলে নিচ্ছেন কয়েকজন। নারী-পুরুষ একসঙ্গে ঝাঁপিয়ে পড়েছে ওই মহিলার উপর। চলছে (Lynching) গণপিটুনি। এমনই ঘটনা ঘটেছে (Tripura) ত্রিপুরায়।…

Tripura, Mob lynching

এক মহিলাকে ঘিরে ধরে তার পরণের কাপড় খুলে নিচ্ছেন কয়েকজন। নারী-পুরুষ একসঙ্গে ঝাঁপিয়ে পড়েছে ওই মহিলার উপর। চলছে (Lynching) গণপিটুনি। এমনই ঘটনা ঘটেছে (Tripura) ত্রিপুরায়। এই ঘটনার ছবি রাজ্য জুড়ে ভাইরাল। সামাজিক মাধ্যমে দেশ-বিদেশ সর্বত্র ছড়িয়েছে। অভিযোগ, বিবস্ত্র করে মহিলাকে গণপিটুনির একদিন কেটে গেলেও পুলিশ নীরব। বিজেপি শাসিত ত্রিপুরায় ছড়াচ্ছে ক্ষোভ।

মহিলাকে গণপ্রহার করার ঘটনাটি সিপাহিজলা জেলার বিশালগড় থানার অন্তর্গত মধ্য ব্রজপুর এলাকার। অভিযোগ, ওই মহিলাকে গণপ্রহার করার ঘটনার তদন্ত ধীর গতিতে চালানোর জন্য স্থানীয় বিজেপি নেতারা পুলিশের উপর চাপ তৈরি করেছেন। তবে অভিযোগ মানতে চাননি বিজেপি জেলা নেতৃত্ব। বিশালগড় থানা এবং বিশালগড় মহিলা থানার দুর্বলতার কারণে এমনটা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

   

অভিযোগ, পরকীয়ায় জড়িত ওই মহিলা। সেটি মানতে না পেরে তার স্বামী আত্মঘাতী হন। গাড়ি চালক বছর ৩৫ এর যুবক নারায়ণ কর শুক্রবার দিন নিজের বাড়িতে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। স্বামীর মৃত্যুর পর স্ত্রী বাড়ি ফিরতেই তাকে প্রকাশ্যে বিবস্ত্র করে পেটানো হয়। অসুস্থ স্বামীকে ফেলে রেখে চলে যাওয়ার অভিযোগ উঠেছে মহিলার বিরুদ্ধে।

জানা গেছে, সম্প্রতি দুর্ঘটনায় জখম হয়েছিল নারায়ণ। সে বিকলাঙ্গ হয়ে যায়। তার স্ত্রী ব্যাংকের কাগজপত্র ও কন্যাকে নিয়ে বাবার বাড়িতে চলে যায়। একা নিজ বাড়িতে থাকত নারায়ণ। মানসিক অবসাদে শুক্রবার নারায়ণ আত্মঘাতী হয়। খবর দেওয়া হয় তার স্ত্রীকে। তিনি আসলেই শুরু হয় গণপ্রহার। অভিযোগ,অবৈধ সম্পর্কের জড়িয়ে স্বামীর সব ব্যাংকের কাগজ হাতিয়ে নিয়েছে স্ত্রী। গণপ্রহারের সময় তাকে বিবস্ত্র করেন এলাকার কয়েকজন মহিলা ও পুরুষ। এই ছবি ভাইরাল হয়ে গেছে।