টেকনিক্যাল রিপোর্ট হাতে পেয়েই রাষ্ট্রপতিকে অপরাজিতা বিল পাঠালেন বোস

রাজ্যের পাশ করা অপরাজিতা বিলের (Aparajita Bill 2024) টেকনিক্যাল রিপোর্ট না পাওয়ায় বিলে স্বাক্ষর করতে চাননি রাজ্যপাল সিভি আনন্দ বোস (Cv Ananda Bose)। কিন্তু শুক্রবার…

west bengal governor cv ananda Bose send Aparajita Bill to President of india Dhroupadi Murmu

রাজ্যের পাশ করা অপরাজিতা বিলের (Aparajita Bill 2024) টেকনিক্যাল রিপোর্ট না পাওয়ায় বিলে স্বাক্ষর করতে চাননি রাজ্যপাল সিভি আনন্দ বোস (Cv Ananda Bose)। কিন্তু শুক্রবার বিকেলেই সেই ‘টেকনিক্যাল রিপোর্ট’ হাতে পেয়েছেন রাজ্যপাল। আর তার পরই তা রাষ্ট্রপতির কাছে পাঠিয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে এমনটা জানিয়েছে রাজভবন। 

স্বাস্থ্যে দুর্নীতি, বামেদের মিছিলে ধুন্ধুমার হাওড়ায়

   

গতকাল এক্স হ্যান্ডলে এই বিল নিয়ে একটি রাজভবনের মিডিয়া সেলের তরফে। সেই পোষ্টে বলা হয়, শুক্রবার মুখ্যসচিবকে ডেকে পাঠানো হয়েছিল। তিনি রাজভবনে গিয়েছিলেন। তারপরই রাজ্যপালের হাতে তুলে দেওয়া হয় টেকনিক্যাল রিপোর্ট। তা খতিয়ে দেখে বিলটি রাষ্ট্রপতি কাছে পাঠিয়ে দেয় রাজভবন।

শনিবার ভোরে ফের ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, লাইনচ্যুত একাধিক কামরা!

বিধানসভায় পাশ করা ধর্ষণবিরোধী ‘অপরাজিতা ২০২৪’ (Aparajita Bill 2024) বিলের টেকনিক্যাল রিপোর্ট পাঠায়নি রাজ্য। শুক্রবার এমনটাই দাবি করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এছাড়াও অতীতেও অন্যান্য বিলের ক্ষেত্রেও একই অভিযোগ করেছেন রাজ্যপাল। তাঁর কথায় বিলের টেকনিক্যাল রিপোর্ট ছাড়া তা অনুমোদন করা সম্ভব নয়। কারণ টেকনিক্যাল রিপোর্টের মাধ্যমে বিলের বাস্তবায়নের বিষয়টি স্পষ্ট হয়না বলে জানানো হয়েছে।

গনেশ চতুর্থীতে ভিজবে শহর, বৃষ্টির সম্ভাবনা অন্যান্য জেলাগুলিতেও

রাজ্যের বিরোধী দল বিজেপি বিলটিতে সমর্থন জানিয়েছে। কিন্তু এবার রাজভবনের আপত্তি ওঠায় বিলের ভবিষ্যত কী হবে তা নিয়ে জল্পনা চলছিল। সেইসময় বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, “টেকনিক্যাল রিপোর্ট পাঠিয়ে দেওয়া হবে রাজভবনে। আশা করব উনি দ্রুত তা স্বাক্ষর করে বিলটি রাষ্ট্রপতিকে পাঠাবেন।” তারপরই মুখ্যসচিবকে টেকনিক্যাল রিপোর্ট রাজভবনে পাঠায় রাজ্য প্রশাসন।