জল্পনাতেই শিলমোহর, কংগ্রেসে যোগ দিলেন বজরং পুনিয়া-ভিনেশ ফোগাট

জল্পনাতেই শিলমোহর, কংগ্রেসে যোগ দিলেন ভারতীয় কুস্তীগির বজরং পুনিয়া এবং ভিনেশ ফোগাট (Bajrang Punia-Vinesh Phogat)। আজ শুক্রবার দিল্লিতে কংগ্রেসের সদর দফতরে গিয়ে দুজনে দলে যোগদান…

জল্পনাতেই শিলমোহর, কংগ্রেসে যোগ দিলেন ভারতীয় কুস্তীগির বজরং পুনিয়া এবং ভিনেশ ফোগাট (Bajrang Punia-Vinesh Phogat)। আজ শুক্রবার দিল্লিতে কংগ্রেসের সদর দফতরে গিয়ে দুজনে দলে যোগদান করলেন। 

গত বুধবার প্রাক্তন কংগ্রেস সভাপতি তথা বিরোধী দলনেতা রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন কুস্তিগীর ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়া। রাহুল গান্ধীর সঙ্গে দুই কুস্তিগীরের বৈঠকের পর তাঁদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা আরও প্রবল হয়। এমনিতে হরিয়ানা বিধানসভা নির্বাচনে এই দুই তারকা কুস্তিগীরকে কংগ্রেস দাঁড় করাতে পারে বলে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল।

   
 

এর পাশাপাশি দলের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপালের সঙ্গেও দীর্ঘক্ষণ কথা বলেছেন দু’জনে। কংগ্রেস সূত্রে খবর, দু’জনকেই নির্বাচনে দাঁড় করানোর মনস্থির করেছে দল। দুজনেই ক্রীড়া কোটায় সরকারি চাকরিতে আছেন, যেখান থেকে তারা আজই পদত্যাগ করতে পারেন। সূত্রের খবর, হরিয়ানা কংগ্রেসের সবচেয়ে শক্তিশালী গোষ্ঠী হিসেবে পরিচিত ভূপিন্দর সিং হুডা শিবিরও দুই ফুটবলারকে নির্বাচনে নামানোর জন্য প্রস্তুত।

 

 

 

কংগ্রেস আজ ভিনেশ ফোগাট এবং বজরং পুনিয়ার সাথে রাহুল গান্ধীর বৈঠকের একটি ছবি শেয়ার করেছেন। এরপরই কেসি বেণুগোপালের সঙ্গে দেখা করতে যান দু’জনে। ভিনেশ ফোগাট, বজরং পুনিয়া এবং সাক্ষী মালিক দীর্ঘদিন ধরে রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রাক্তন সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে আন্দোলন করেছিলেন।

এই খেলোয়াড়রা যন্তর মন্তরে বসে বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে মহিলা কুস্তিগীরদের যৌন হয়রানির অভিযোগ করেছিলেন। প্রায় এক মাস ধরে আন্দোলনের পর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের আশ্বাসে আন্দোলনের অবসান ঘটান এই ফুটবলাররা। বর্তমানে দিল্লির আদালতে ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে মামলা চলছে। যাইহোক, এখন এটাই দেখার বজরং পুনিয়া এবং ভিনেশ ফোগাট কংগ্রেসে যোগদান করেন কিনা।