আরজি কর-কাণ্ডে নয়া মোড়, এবার ED-র হাতে আটক সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ

আরজি কর-কাণ্ডে শুক্রবার সকাল থেকে নানা জায়গায় তল্লাশি অভিযান শুরু করে ইডি (ED)। আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে ব্যাপক আর্থিক কেলেঙ্কারি হয়েছে বলে জানতে…

Sandip Ghosh letter exposed that he orders pwd to start renovation of seminer hall

আরজি কর-কাণ্ডে শুক্রবার সকাল থেকে নানা জায়গায় তল্লাশি অভিযান শুরু করে ইডি (ED)। আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে ব্যাপক আর্থিক কেলেঙ্কারি হয়েছে বলে জানতে পেরেছে ইডি। এই ঘটনায় ইতিমধ্যে হেফাজতে রয়েছেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তবে এবার আটক করা হল তাঁর এক ঘনিষ্ঠকে।

আর্থিক কেলেঙ্কারির অভিযোগে আগে থেকেই তল্লাশি অভিযানও শুরু হয়েছে দিকে দিকে। এরপর আজ শুক্রবার এই ঘটনায় অন্যতম অভিযুক্ত তথা সন্দীপ ঘোষ ও তাঁর ঘনিষ্ঠদের বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছেন আধিকারিকরা। এরপর সুভাষগ্রামে সন্দীপ ঘোষের ঘনিষ্ঠ প্রসূন চট্টোপাধ্যায়কে আটক করল ইডি। নিজেকে সন্দীপ ঘোষের পিএ বলে দাবি করত সে। সেমিনার হলের ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছিল প্রসূনকে।

   

প্রতিবেশীরা জানাচ্ছেন, ‘খুনের সঙ্গে যুক্ত থাকলে শাস্তি হোক’। সাত ঘণ্টার অভিযানের পর সুভাষগ্রামের দে পাড়া এলাকার বাড়ি থেকে প্রসূন চট্টোপাধ্যায়কে আটক করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আরজি করের সেমিনার হল থেকে একটি ভাইরাল ভিডিওতে দেখা যায় সন্দীপ ঘোষের ঘনিষ্ঠকে।

এর আগে ইডি আর্থিক অনিয়মের মামলায় পিএমএলএর মামলা দায়ের করেছিল। সন্দীপ ঘোষ বর্তমানে সিবিআইয়ের হেফাজতে রয়েছেন। কলকাতায় সন্দীপ ঘোষের সল্টলেকের বাড়ি থেকে হাওড়ার হাটগাছা এলাকায় ইডির তল্লাশি শুরু হয়েছে। একদিকে যখন আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় উত্তাল বাংলা তখন এই হাসপাতালেই বিপুল আর্থিক কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। আর এই ঘটনায় ইডির নজরে রয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

বুধবার কলকাতা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেন সন্দীপ ঘোষ। আজ ৬ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চে তাঁর আবেদন তালিকাভুক্ত করা হয়েছে। গত ২ সেপ্টেম্বর সন্দীপ ঘোষকে গ্রেফতার করে সিবিআইয়ের দুর্নীতি দমন শাখা। কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশে কলেজ ও হাসপাতালে দুর্নীতি ও আর্থিক অনিয়মের অভিযোগে ডঃ ঘোষের বিরুদ্ধে তদন্ত চলছিল, যা সিবিআইকে তদন্তের নির্দেশ দেয়।

মঙ্গলবার তাকে ৮ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয়। ২৪ অগস্ট কলকাতা হাইকোর্টের নির্দেশে সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতি মামলায় এফআইআর দায়ের করে সিবিআই। দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের মধ্যে প্রাক্তন সন্দীপ ঘোষের সদস্যপদ সাসপেন্ড করে কলকাতার ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)। এর আগে গত ২৬ আগস্ট এক মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনের তদন্তে সন্দীপ ঘোষের দ্বিতীয় দফার পলিগ্রাফ টেস্টও শেষ করেছিল সিবিআই।