ফ্লাইং কিস দিয়ে ফের বিতর্কে কেকেআর ক্রিকেটার

ফের বিতর্কে হর্ষিত রানা (Harshit Rana)। গতবছর আইপিএলে এক ব্যাটারকে আউট করার পর ‘ফ্লাইং কিস’ দিয়ে বিতর্কে (Cricket controversy) জড়িয়েছিলেন কেকেআর (KKR) এর এই পেসার।…

Harshit Rana Revives Flying-Kiss Celebration After Dismissing Gaikwad, Sparking Fresh Controversy

ফের বিতর্কে হর্ষিত রানা (Harshit Rana)। গতবছর আইপিএলে এক ব্যাটারকে আউট করার পর ‘ফ্লাইং কিস’ দিয়ে বিতর্কে (Cricket controversy) জড়িয়েছিলেন কেকেআর (KKR) এর এই পেসার। এছাড়াও এই অভিনব ‘সেলিব্রেশনের’ জন্য শাস্তির মুখেও পড়তে হয়েছিল তাঁকে। তারপর আবার গতকাল দলীপ ট্রফির ম্যাচে ইন্ডিয়া সি টিমের ক্যাপ্টেন ঋতুরাজ গায়কোয়াড়কে (Ruturaj Gaikwad) আউট করার পর একইরকম ফ্লাইং কিস দিতে দেখা যায় তাঁকে। আর এই অভিনব সেলিব্রেশনের জন্য ফের ভারতীয় ক্রিকেট বোর্ডের কোপের মুখে পড়তে হতে পারে তাঁকে।

২০২৪ সালের আইপিএলে কেকেআরের হয়ে ১৯ উইকেট নিয়ে যৌথভাবে সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছিলেন হর্ষিত। এদিন সকালে অনন্তপুরের গ্রামীণ উন্নয়ন ট্রাস্ট স্টেডিয়ামে দলীপ ট্রফির দ্বিতীয় ম্যাচের প্রথম দিনে হর্ষিতের বোলিং আরো বেশি করে সুইং করতে শুরু করে। এদিন সকালে ইন্ডিয়া ডি দল শুরুতে ব্যাটিং করতে নেমে ১৬৩ করে অলআউট হয়ে যায়। ইন্ডিয়া সি দল ব্যাট করতে নামলে অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়কে (Ruturaj Gaikwad) নিজের দুর্দান্ত আউটসুইং ডেলিভারিতে পরাস্ত করেন রানা। চেন্নাইয়ের এই তারকা ব্যাটার ফিরে যান মাত্র ৫ রান করে।

   

আইপিএল কমিটি কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলায় সানরাইজার্স হায়দরাবাদের মায়াঙ্ক আগরওয়ালকে আউট করার পর এই ফ্লাইং কিস সেলিব্রেশন প্রদর্শনের জন্য হর্ষিতকে তিরস্কার করেছিল। তবু গতবছর তিনি কেকেআর-এর হয়ে ট্রফি জেতার মূল কান্ডারী ছিলেন। দলীপ ট্রফিতেও দেখা গেল হর্ষিতের সেই পারফরম্যান্স অব্যাহত। এদিন পাঁচটি ডেলিভারির ব্যবধানে তিনি গায়কোয়াড় ও সুদর্শনকে আউট করেছেন।

এদিন ইন্ডিয়া সি অধিনায়ক গায়কোয়াড়ের (Ruturaj Gaikwad) পাশাপাশি ব্যর্থ হয়েছেন আরেক আইপিএল তারকা ব্যাটার সাই সুদর্শন (৭)। এছাড়াও রজত পতিদার (১৩), মানব সুথার (১) ব্যর্থ। একমাত্র আশা জাগিয়েছেন বাবা ইন্দ্রজিৎ (৫০*) এবং বাংলার অভিষেক পোড়েল (৩৪) জুটি। তাদের দৌলতেই ১০০ রান পার করতে সক্ষম হয় ইন্ডিয়া সি দল। তবে এখনও নিজের অর্ধশতক সম্পন্ন করে অপরাজিত আছেন বাবা ইন্দ্রজিৎ (এই প্রতিবেদন লেখা পর্যন্ত)। এদিন ইন্ডিয়া ডি দলের হয়ে মোট চারটি উইকেট নেন কেকেআর (KKR) পেসার হর্ষিত রানা (Harshit Rana)। এছাড়াও পাঞ্জাবের আর্শদীপ সিং, বিদর্ভের আদিত্য ঠাকরে পেয়েছেন ১টি করে উইকেট। গতকাল দুর্দান্ত ব্যাটিংয়ের পর এবার বোলিংয়েও চমক দিয়েছেন অক্ষর প্যাটেল। ১০ওভার হাত ঘুরিয়ে এদিন মাত্র ৩৪ রান দিয়ে দুটো উইকেট তুলে নেন তিনি।