সকাল সকাল ফের সন্দীপ ঘোষের বাড়িতে ED-র হানা, কলকাতা, হাওড়ায় চলছে তল্লাশি

সকাল সকাল ফের একবার কলকাতা শহরজুড়ে তল্লাশি অভিযান শুরু করল ইডি (ED)। নজরে দুর্নীতি মামলা। আজ কলকাতা সহ হাওড়াতেও তল্লাশি অভিযান শুরু হয়েছে ইডির আধিকারিকদের।…

সকাল সকাল ফের একবার কলকাতা শহরজুড়ে তল্লাশি অভিযান শুরু করল ইডি (ED)। নজরে দুর্নীতি মামলা। আজ কলকাতা সহ হাওড়াতেও তল্লাশি অভিযান শুরু হয়েছে ইডির আধিকারিকদের। কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়ি-সহ কলকাতার আরও কয়েকটি জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি।

এর আগে ইডি আর্থিক অনিয়মের মামলায় পিএমএলএর মামলা দায়ের করেছিল। সন্দীপ ঘোষ বর্তমানে সিবিআইয়ের হেফাজতে রয়েছেন। কলকাতায় সন্দীপ ঘোষের সল্টলেকের বাড়ি থেকে হাওড়ার হাটগাছা এলাকায় ইডির তল্লাশি শুরু হয়েছে। একদিকে যখন আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় উত্তাল বাংলা তখন এই হাসপাতালেই বিপুল আর্থিক কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। আর এই ঘটনায় ইডির নজরে রয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

   

বুধবার কলকাতা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেন সন্দীপ ঘোষ। আজ ৬ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চে তাঁর আবেদন তালিকাভুক্ত করা হয়েছে। গত ২ সেপ্টেম্বর সন্দীপ ঘোষকে গ্রেফতার করে সিবিআইয়ের দুর্নীতি দমন শাখা। কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশে কলেজ ও হাসপাতালে দুর্নীতি ও আর্থিক অনিয়মের অভিযোগে ডঃ ঘোষের বিরুদ্ধে তদন্ত চলছিল, যা সিবিআইকে তদন্তের নির্দেশ দেয়।

মঙ্গলবার তাকে ৮ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয়। ২৪ অগস্ট কলকাতা হাইকোর্টের নির্দেশে সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতি মামলায় এফআইআর দায়ের করে সিবিআই। দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের মধ্যে প্রাক্তন সন্দীপ ঘোষের সদস্যপদ সাসপেন্ড করল কলকাতার ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)। এর আগে গত ২৬ আগস্ট এক মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনের তদন্তে সন্দীপ ঘোষের দ্বিতীয় দফার পলিগ্রাফ টেস্টও শেষ করেছিল সিবিআই।

কলকাতা হাইকোর্ট সিবিআইকে তদন্তের স্টেটাস রিপোর্ট জমা দেওয়ার জন্য তিন সপ্তাহ সময় দিয়েছে। আগামী ১৭ সেপ্টেম্বর সিবিআই এই রিপোর্ট পেশ করবে বলে খবর।