বার বার আপনার ফোন No Service দেখাচ্ছে? সমাধান করতে অবলম্বন করুন এই পদ্ধতি

অনেক সময় ফোনে কোনো সার্ভিস দেখায় না  এবং কাউকে কল করলে বারবার সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এমন জরুরী পরিস্থিতিতে বিপত্তি দেখা দেয়। কিন্তু এখন আপনার…

No-Service

অনেক সময় ফোনে কোনো সার্ভিস দেখায় না  এবং কাউকে কল করলে বারবার সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এমন জরুরী পরিস্থিতিতে বিপত্তি দেখা দেয়। কিন্তু এখন আপনার ফোনে এই সমস্যাটি ঠিক হয়ে যাবে, যদি আপনার ফোনে কোনো পরিষেবা না দেখায় তাহলে আপনি ঘরে বসেই ঠিক করতে পারবেন। এর জন্য আপনাকে ফোনে এই সেটিংটি করতে হবে। এর পরে আপনি এই ধরনের কোনও সমস্যায় পড়বেন না।

রিস্টার্ট করুন 
প্রথমে আপনার ফোন রিস্টার্ট করুন। অনেক ক্ষেত্রে, ফোন রিস্টার্ট করলেই আপনার ফোনের এই ধরনের সমস্যার সমাধান হয়ে যায়। নেটওয়ার্কগুলি আপনার সিমে আসতে শুরু করে।

   

ওয়াইফাই সেটিংস
অনেক সময় ফোনে ওয়াইফাই চালু থাকলে সিমের নেটওয়ার্কে সমস্যা (No Service) হয়। যাইহোক, এটি খুব কম ক্ষেত্রেই ঘটে, তাই ওয়াইফাই থেকে ফোনটি সংযোগ বিচ্ছিন্ন করুন এবং ডেটা চালু করুন, এতে পরিষেবা ঠিক হয়ে যায়। কল ড্রপের পিছনে আরেকটি কারণ হল আপনি যদি আপনার ফোনে ওয়াইফাই চালু করে থাকেন, তাহলে ফোনের সেটিংসে যান এবং ওয়াইফাই বন্ধ করুন।

হোটেল রুমে কোথাও কি গোপন ক্যামেরা আছে? চেক করুন এই পদ্ধতিতে

কীভাবে ফোনে পরিষেবা ঠিক করবেন
জানতে হবে আপনি নেটওয়ার্ক কভারেজ এলাকায় আছেন কি না, আপনি শুধুমাত্র এই সমস্যার সম্মুখীন হচ্ছেন নাকি একই কোম্পানির সিম থাকা সমস্ত ব্যবহারকারীরা এর সম্মুখীন হচ্ছেন তা জানার চেষ্টা করুন। যদি সবাই এই সমস্যার সম্মুখীন হয় তাহলে বুঝতে হবে আপনি কভারেজ এলাকায় নেই। এর পর আপনি ফোনটি বন্ধ করতে পারেন এবং সাবধানে সিম কার্ডটি বের করে আবার ফিট করতে পারেন। এর পর এই সমস্যার সমাধান হতে পারে।

নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন
কখনও কখনও নেটওয়ার্ক সেটিংস রিসেট করে এই সমস্যাটি অনেকাংশে সমাধান করা হয়। এছাড়াও, আপনার ফোন আপডেট করুন। এত কিছু করার পরও যদি সমাধান না হয় তাহলে নেটওয়ার্ক প্রোভাইডারের সঙ্গে কথা বলুন অথবা টেলিকম কোম্পানির কাস্টমার সার্ভিসে গিয়ে আপনার সমস্যার সমাধান পেতে পারেন।