ডিস্ক ব্রেক সহ লঞ্চ হল হিরোর বাজারে কাঁপানো বাইক, দাম কত?

কম খরচে পুষ্টিকর বাইক হিসেবে দীর্ঘদিন ধরে বাজার কাঁপিয়ে চলেছে হিরো স্প্লেনডর প্লাস এক্সটেক (Hero Splendor Plus Xtec)। এবারে এর নতুন ভার্সন নিয়ে হাজির হল…

hero-splendor-plus-xtec

কম খরচে পুষ্টিকর বাইক হিসেবে দীর্ঘদিন ধরে বাজার কাঁপিয়ে চলেছে হিরো স্প্লেনডর প্লাস এক্সটেক (Hero Splendor Plus Xtec)। এবারে এর নতুন ভার্সন নিয়ে হাজির হল হিরো মোটোকর্প (Hero Motocorp)। তাৎপর্যপূর্ণ বিষয় হচ্ছে, এতে দেওয়া হয়েছে ফ্রন্ট ডিস্ক ব্রেক। যা স্প্লেনডর গোত্রে এই প্রথম। হার্ডওয়্যারে এই আপডেটের কারণে বাইকটির দাম ৮৩,৪৬১ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। আবার ড্রাম ব্রেক মডেলটি কিনতে খরচ পড়বে ৭৯,৯১১ টাকা (এক্স-শোরুম)।

উপরিউক্ত পরিবর্তনগুলি ছাড়া হিরো স্প্লেনডর প্লাস এক্সটেক-এ তেমন আপডেট দেওয়া হয়নি। ডিজাইন, ফিচার্স ও ইঞ্জিনে হাত লাগায়নি হিরো। স্লিম ডিজাইন ও শক্তিশালী ইঞ্জিন সহ এসেছে এই মোটরবাইক। এ পর্যন্ত অসংখ্য মানুষের পথ চলার সঙ্গী হয়ে উঠেছে মডেলটি। আয়তাকার হেডলাইট ও ছিমছাম ডিজাইন আজও বহু মানুষকে আকৃষ্ট করে চলেছে।

   

আগের মতই স্প্লেনডর প্লাস এক্সটেক একটি ১০০ সিসি সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিনে ছুটবে। এটি থেকে পাওয়া যায় ৭.০৯বিএইচপি শক্তি এবং ৮.০৫ এনএম টর্ক। মোটরের সঙ্গে সংযুক্ত ৪-স্পিড গিয়ারবক্স। উল্লেখযোগ্য ফিচারের মধ্যে এক্সটেক ট্রিমে দেওয়া হয়েছে,একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, যা স্মার্টফোন কানেক্টিভিটি সমর্থন করে। আবার ফোন চার্জের জন্য রয়েছে ইউএসবি চার্জিং স্লট।

দূষণ ছড়াবে কম, অল্প খরচে চলার জন্য ফ্লেক্স-ফুয়েল পালসার আনছে বাজাজ

হার্ডওয়্যার বৈশিষ্ট্যের দিক থেকে হিরো স্প্লেনডর প্লাস এক্সটেক (Hero Splendor Plus Xtec) একটি অতি সাধারণ বাইক। এতে দেওয়া হয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক ও ডুয়েল রিয়ার শক। ব্রেকিংয়ের জন্য দেওয়া হয়েছে একটি ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক। এতে উপলব্ধ অ্যালয় হুইল।