জল্পনাই সত্যি হল, বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে হবে না আরজি কর মামলার শুনানি

আরজি কর মামলা নয়া মোড়। জল্পনাকে সত্যি করে আগামীকাল বৃহস্পতিবার আরজি কর মামলার শুনানি হবে না। যেহেতু আগামীকাল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ বসছে না,…

আরজি কর মামলা নয়া মোড়। জল্পনাকে সত্যি করে আগামীকাল বৃহস্পতিবার আরজি কর মামলার শুনানি হবে না। যেহেতু আগামীকাল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ বসছে না, সে কারণে হবে না শুনানি।

কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় স্বতঃপ্রণোদিত হয়ে দায়ের করা মামলার শুনানি আগামীকাল পিছিয়ে গেল। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, যিনি এই মামলার শুনানি করছেন, তিনি ৫ সেপ্টেম্বর বসছেন না।

   

এদিকে শুনানি পিছিয়ে যাওয়ায় আশাহত হয়েছেন নির্যাতিতার পরিবার। কেন এমন হল? প্রশ্ন তুলেছেন সাধারণ মানুষ থেকে শুরু করে নির্যাতিতার পরিবার। অন্যদিকে কেন তারিখ পে তারিখ হচ্ছে? এই প্রশ্ন তুলে শোরগোল ফেলে দিলেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। 

অন্যদিকে আজ বুধবারও আরজি কর ধর্ষণ-হত্যার ঘটনায় চিকিৎসকদের অব্যাহত রয়েছে বিক্ষোভ। ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডাঃ আর ভি অশোকান বুধবার সমস্ত চিকিৎসকদের কাজে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন, সুপ্রিম কোর্টের উপর ন্যায়বিচার দেওয়ার কাজ ছেড়ে দিয়েছেন।এক বিবৃতিতে তিনি বলেন, পশ্চিমবঙ্গ সরকার পরিচালিত আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের শিক্ষানবিশ স্নাতকোত্তর মহিলা চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনা জাতির বিবেককে নাড়া দিয়েছে।