উচ্চ মাধ্যমিক পাশ করলেই মিলবে মোটা অঙ্কের চাকরি

কর্মহীনদের জন্য সুখবর। ব্যাপক নিয়োগ হতে চলেছে Central Industrial Security Force (CISF)-এ। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। অনলাইনের মাধ্যমে এই পদের জন্যে আবেদন করা…

কর্মহীনদের জন্য সুখবর। ব্যাপক নিয়োগ হতে চলেছে Central Industrial Security Force (CISF)-এ। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। অনলাইনের মাধ্যমে এই পদের জন্যে আবেদন করা যাবে। Central Industrial Security Force-এর অফিসিয়াল ওয়েবসাইটে এই পদের ((CISF Constable Recruitment 2022) জন্যে আবেদন করা যাবে। এছাড়াও https://www.cisfrectt.in/-এ ক্লিক করেও এই পদের জন্যে (Constable Recruitment) আবেদন করা যাবে।

বেশ কয়েকটি পদের জন্যে এই নিয়োগ হতে চলেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ১১৪৯টি শূন্যপদের জন্যে এই (CISF Constable Recruitment 2022) নিয়োগ হতে চলেছে। তবে এই পদের জন্যে আবেদনের শেষ তারিখ চলতি বছরের চার মার্চ। এই সময়সীমার মধ্যে এই আবেদনকারীর আবেদন সংশ্লিষ্ট (CISF Constable Recruitment 2022) দফতরের কাছে পৌঁছে যাওয়া দরকার।

CISF -এর তরফে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা (Constable Recruitment) ঠিক করে দেওয়া হয়েছে। সেই মতো আবেদনকারীকে সায়েন্স নিয়ে নুন্যতম ক্লাস ১২ পাশ করতেই হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী এই পদের জন্যে আবেদনকারীর নুন্যতম বয়স হতে হবে ১৮ বছর। তবে সর্বোচ্চ ২৩ বছর পর্যন্ত এই পদের জন্যে আবেদন করতে পারবেন। অন্যদিকে যোগ্য প্রার্থী মোটা অঙ্কের বেতন পাবেন। বিজ্ঞপ্তি অনুযায়ী ২১ হাজার ৭০০ টাকা থেকে যোগ্য প্রার্থী মাসে ৬৯,১০০ টাকা বেতন পাবেন।

ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্ট (PET) এবং ফিজিক্যাল স্টেডার্ড টেস্ট (PST) নেওয়া হবে। এছাড়া লিখিত পরীক্ষা, ডকুমেন্ট ভেরিফিকেশন এবং সর্বশেষ মেডিক্যাল টেস্টের মাধ্যমে যোগ্য প্রার্থীকে বেছে নেওয়া হবে এই পদের জন্যে।