ফের চাপে ঈশান কিষাণ? রিপোর্ট ঘিরে জল্পনা

দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে রয়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান ঈশান কিষাণ (Ishan Kishan)। প্রত্যাবর্তনের জন্য নির্বাচকরা ঈশানকে ঘরোয়া ক্রিকেট খেলার পরামর্শ দিয়েছেন। এখন বুচি বাবু টুর্নামেন্টে খেলতে…

Ishan Kishan

দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে রয়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান ঈশান কিষাণ (Ishan Kishan)। প্রত্যাবর্তনের জন্য নির্বাচকরা ঈশানকে ঘরোয়া ক্রিকেট খেলার পরামর্শ দিয়েছেন। এখন বুচি বাবু টুর্নামেন্টে খেলতে দেখা যাচ্ছে ঈশান কিষাণকে। কিন্তু এবার টিম ইন্ডিয়ায় ঈশানের ফেরার সম্ভাবনা জোর ধাক্কা খেয়েছে বলে মনে করা হচ্ছে।

সিএবির বর্ষসেরা ক্রিকেটারের সম্মান পেতে চলেছেন অনুষ্টুপ

   

ঈশান কিষাণের দলীপ ট্রফি ২০২৪-এর উদ্বোধনী ম্যাচে খেলা কঠিন বলে মনে করা হচ্ছে। ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী, ঈশান কিষাণের চোট সমস্যা থাকতে পারে। ঈশান কিষাণ বুচি বাবু টুর্নামেন্টে ঝাড়খণ্ডের অধিনায়ক ছিলেন। তাঁর দল লিগ পর্বেই টুর্নামেন্ট থেকে বাদ পড়েছিল। এখন প্রশ্ন উঠছে, ঈশান কিষাণ দলীপ ট্রফিতে খেলতে পারবেন?

এমনটাও দাবি করা হচ্ছে যে ঈশান কিষাণের পরিবর্তে দলীপ ট্রফিতে অন্তর্ভুক্ত হতে পারেন সঞ্জু স্যামসন। এ প্রসঙ্গে জেনে রাখা ভাল দলীপ ট্রফির জন্য যখন দল ঘোষণা করা হয়, তখন সঞ্জু স্যামসন কোনও দলেও ছিলেন না।

মানসিক চাপের কথা বলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন ঈশান কিষাণ। এরপর থেকেই নির্বাচকরা ঈশানকে টিম ইন্ডিয়ায় ফেরার জন্য ঘরোয়া ক্রিকেট খেলার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু ঈশান প্রাথমিকভাবে সেই পরমার্শ উপেক্ষা করেছিলেন। গত রঞ্জি ট্রফিতেও খেলেননি ঈশান। যার পর বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েন তিনি। এখন ঘরোয়া ক্রিকেট খেলে ঈশানের টিম ইন্ডিয়ায় ফেরার আশা জেগেছিল। কিন্তু ফের ধাক্কা।

সোয়াপ-ডিল জল্পনা উড়িয়ে বাগানেই থাকছেন দীপক?

দলীপ ট্রফি ২০২৪-এ ভাল পারফরম্যান্স করে টিম ইন্ডিয়ায় ফেরার সুবর্ণ সুযোগ রয়েছে ঈশানের। কিন্তু এখন দেখার বিষয় ঈশান এই টুর্নামেন্টে খেলে কি না? এই টুর্নামেন্টের পরে ভারতীয় দলকে বাংলাদেশের সাথে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। তাই দলীপ ট্রফি ভারতীয় খেলোয়াড়দের জন্য খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।