নবান্ন-লালবাজার-কালীঘাট: ত্রিফলা অভিযান শুভেন্দুর

আরজি কর-কাণ্ডে এবার ত্রিফলা অভিযানের ডাক দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এমনিতে যত সময় এগোচ্ছে ততই তিলোত্তমার (RG Kar Death Case) বিচার চেয়ে…

আরজি কর-কাণ্ডে এবার ত্রিফলা অভিযানের ডাক দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এমনিতে যত সময় এগোচ্ছে ততই তিলোত্তমার (RG Kar Death Case) বিচার চেয়ে আন্দোলনের ঝাঁঝ বাড়ছে দেশজুড়ে। ‘বিচার চায় তিলোত্তমা’, বর্তমানে শহর থেকে জেলা এখন এই স্লোগানেই মুখরিত হয়ে উঠেছে। তবে এসবের মাঝেই বাংলার নির্ভয়াকে বিচার পাইয়ে দিতে ত্রিফলা অভিযানের ডাক দিলেন শুভেন্দু অধিকারী বলে শোনা যাচ্ছে।

একযোগে নবান্ন, লালবাজার এবং কালীঘাট অভিযান করতে চলেছেন শুভেন্দু বলে কানাঘুষো শোনা যাচ্ছে। সম্ভবত আগামী ২০ সেপ্টেম্বর লালবাজার, নবান্ন এবং কালীঘাটে এই বিশেষ অভিযান হবে। পতাকা ছারাই ত্রিফলা অভিযানের ডাক দিয়েছেন শুভেন্দু অধিকারী।

   

শুধু রাজনীতিই নয়, সব স্তরের মানুষকে নিয়েই আন্দোলনের ডাক দিয়েছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। এদিকে নতুন করে আরজি কর মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবি জানালেন শুভেন্দু অধিকারী। আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখান পশ্চিমবঙ্গ সাংস্কৃতিক ও সাহিত্য মঞ্চ তথা পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, “পাঁচ হাজারেরও বেশি নারী প্রতিবাদ করছেন এবং আমরা তাদের সমর্থন করছি। প্রমাণ লোপাট হলে সাজা হবে কীভাবে? মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ করা উচিত।” অন্যদিকে কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদার বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় নাটক করছেন। তিনি যে বিলটি এনেছেন তা সম্পূর্ণ অসাংবিধানিক কারণ ভারতের সংবিধান বলছে যে কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার উভয়ই যদি কোনও বিষয়ে বিল আনে তবে কেন্দ্রের আইন প্রাধান্য পাবে। ইতিমধ্যেই একটি ন্যায়বিচারবিধি রয়েছে, যা বাস্তবায়িত হয়েছে এবং যাতে মৃত্যুদণ্ডেরও বিধান রয়েছে।”