সিরিয়া ম্যাচ ভারতের আসল পরীক্ষা, মাঠ নিয়ে ক্ষোভ শাজি প্রভাকরণের

মঙ্গলবার থেকে শুরু হয়েছে এবারের ইন্টারকন্টিনেন্টাল কাপ (Intercontinental Cup)। যেখানে প্রথম ম্যাচে দুর্বল মরিশাসের মুখোমুখি হয়েছিল ভারত। ধারে ও ভারে প্রতিপক্ষের তুলনায় অনেকটা এগিয়ে থাকলেও…

shaji prabhakaran

মঙ্গলবার থেকে শুরু হয়েছে এবারের ইন্টারকন্টিনেন্টাল কাপ (Intercontinental Cup)। যেখানে প্রথম ম্যাচে দুর্বল মরিশাসের মুখোমুখি হয়েছিল ভারত। ধারে ও ভারে প্রতিপক্ষের তুলনায় অনেকটা এগিয়ে থাকলেও তা কার্যকরী ছিল খাতায় কলমে। মনে করা হয়েছিল যে দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে অনায়াসেই হয়ত জয় ছিনিয়ে নেবেন ভারতীয় ফুটবলাররা। কিন্তু নব্বই মিনিটের লড়াইয়ের শেষে কার্যত হতাশ হয়েই মাঠ ছাড়তে হয়েছে ভারতীয় ফুটবলপ্রেমীদের।

ভারতীয় দলের পারফরম্যান্স নিজেও খুব একটা মেনে নিতে পারেননি নব নিযুক্ত হেড কোচ মানোলো মার্কুয়েজ। ম্যাচ শেষে সাংবাদিক‌ বৈঠকে উপস্থিত থেকে ও সেই কথা তুলে ধরেছেন এই স্প্যানিশ কোচ। তবে মানোলো জামানার শুরুতে ভারতীয় দলের জয় না আসলেও দল যে কোনও গোল হজম করেনি সেটা কিছুটা হলেও স্বস্তি দেবে সকলকে। এই ড্রয়ের ফলে যথেষ্ট কঠিন হতে‌ চলেছে আসন্ন সিরিয়া ম্যাচ। সেই নিয়েই এবার মুখ খুললেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশন প্রাক্তন সচিব শাজি প্রভাকরণ।

   

নিজের এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, ” ফিফা র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা দল মরিশাসের বিরুদ্ধে গোলশূন্য ফলাফল দিয়ে মানোলো যুগের সূচনা ঘটেছে। মূলত এটি ছিল নতুন কোচের জন্য একটি ওরিয়েন্টেশন ম্যাচ। তাছাড়া সেরকম কোনও প্রস্তুতির সময় ছাড়াই এই প্রথম ম্যাচটি খেলতে হয়েছিল। তবে দলের এই পারফরম্যান্স সিরিয়ার বিপক্ষে একাদশ সাজানোর ক্ষেত্রে কোচের দৃষ্টি আকর্ষণ করবে।সিরিয়ার বিপক্ষে ম্যাচই হবে আমাদের জন্য আসল পরীক্ষা।”

এছাড়াও স্টেডিয়ামের মাঠ নিয়ে ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, ” আমি জানি না কেন পিচ ফ্ল্যাট কাটা হয়েছিল। আশা করি পরের ম্যাচের মধ্যে ঘাস অনেকটাই বৃদ্ধি পাবে।”