বড় সাফল্য পেলেন নিরাপত্তারক্ষীরা, এনকাউন্টারে নিকেশ ৯ মাওবাদী

উৎসবের আবহে মাওবাদী দমন অভিযানে বিরাট সাফল্য পেলেন নিরাপত্তারক্ষীরা। এক ধাক্কায় ৯ জন মাওবাদীকে নিকেশ (Naxals Killed) করা হয়েছে ছত্তিশড়ে বলে খবর। জানা গিয়েছে, আজ…

উৎসবের আবহে মাওবাদী দমন অভিযানে বিরাট সাফল্য পেলেন নিরাপত্তারক্ষীরা। এক ধাক্কায় ৯ জন মাওবাদীকে নিকেশ (Naxals Killed) করা হয়েছে ছত্তিশড়ে বলে খবর।

জানা গিয়েছে, আজ মঙ্গলবার ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে কমপক্ষে ৯ জন মাওবাদী নিহত হয়েছে। দান্তেওয়াড়ার পুলিশ সুপার গৌরব রাই জানিয়েছেন, মাওবাদীদের কাছ থেকে প্রচুর পরিমাণে এসএলআর রাইফেল, .৩০৩ রাইফেল এবং .৩১৫ বোর রাইফেল উদ্ধার করা হয়েছে। অন্যদিকে অভিযানে অংশ নেওয়া নিরাপত্তা বাহিনীর সব সদস্য নিরাপদে আছেন বলে জানা গেছে। তবে এলাকায় তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে।

   

আজ সকালেই দান্তেওয়াড়া ও বিজাপুর জেলার সীমান্তবর্তী এলাকায় পশ্চিম বস্তার ডিভিশনের মাওবাদীদের উপস্থিতির খবর পেয়ে পুলিশের একটি যৌথ দল তল্লাশি অভিযানে যায়। মঙ্গলবার সকাল সাড়ে দশটা থেকে পুলিশের সঙ্গে মাওবাদীদের তীব্র সংঘর্ষ শুরু হয়। এদিকে, গত ২৯ আগস্ট নারায়ণপুরের আবুজমাদের ঘন জঙ্গলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে তিন মহিলা নকশালপন্থী নিহত হন। তারা নর্থ বাস্তার ডিভিশন কমিটি ও পিএলজিএ কোম্পানির ৫ নম্বর সদস্য।

ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি), স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) এবং বর্ডার সিকিউরিটি ফোর্সের একটি যৌথ দল এই অভিযানে অংশ নিয়েছিল। আধিকারিকদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ঘটনাস্থল থেকে একটি ৩০৩ রাইফেল এবং ৩১৫ বোরের বন্দুক এবং নকশাল সামগ্রী সহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে। গত ২৪ আগস্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন যে সরকার ২০২৬ সালের মার্চ মাসের মধ্যে দেশকে নকশালবাদ থেকে মুক্ত করতে সক্ষম হবে।