বিরাট ধাক্কা রাজ্যের, ছাত্রনেতা সায়নের জামিন বহাল রাখল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্টে বিরাট ধাক্কা রাজ্যের। ছাত্রনেতা সায়ন লাহিড়ীকে জামিনে মুক্তি দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয় রাজ্য। কিন্তু সায়ন লাহিড়ীকে…

Supreme court of india slams CBI over Arvind kejriwal bailcase on friday

সুপ্রিম কোর্টে বিরাট ধাক্কা রাজ্যের। ছাত্রনেতা সায়ন লাহিড়ীকে জামিনে মুক্তি দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয় রাজ্য। কিন্তু সায়ন লাহিড়ীকে নিয়ে কলকাতা হাইকোর্টের নির্দেশই বহাল রাখল সুপ্রিম কোর্ট। আরজি কর কাণ্ডে সুবিচারের দাবিতে দিকে দিকে পথে নামছে সাধারণ মানুষ। সেই মতো গত ২৭ অগাস্ট তরুণী চিকিৎসকের নৃশংস খুনের ঘটনার বিচারের দাবিতে নবান্ন অভিযানের ডাক দিয়েছিল ‘পশ্চিমবঙ্গ ছাত্রসমাজ’ নামে তথাকথিত অরাজনৈতিক সংগঠন।

এই নবান্ন অভিযানের আহ্বায়ক ছিল সায়ন লাহিড়ী। তবে গোয়েন্দা সূত্রে আগে থেকে খবর ছিল পুলিশের অনুমতি ছাড়া এই কর্মসূচির আড়ালে রাজ্যকে অশান্ত করার ছক কষা হচ্ছে। এই অভিযান ঘিরে কলকাতার বেশ কিছু জায়গা রণক্ষেত্রে পরিণত হওয়ার পাশাপাশি এদিন পুলিশের বিরুধ আন্দোলনকারীদের ওপর কাঁদানে গ্যাস ছোঁড়ার পাশাপাশি লাঠিচার্জেরও অভিযোগ ওঠে। মূলত,দুষ্কৃতীদের চাল বানচাল করতে এদিন পুলিশের ‘অতিসক্রিয়’তা লক্ষ্য করা গিয়েছিল।

   

‘নবান্ন অভিযান’-এর দিন মিছিল শেষে একটি বেসরকারি চ্যানেলের বিতর্কসভা শেষে সেখান থেকে বেরোনোর পরেই পুলিশ তাকে গ্রেফতার করে। পুলিশের অভিযোগ ছিল, প্রতিবাদ মিছিল ঘিরে অশান্তিতে উসকানি দিয়েছিলেন পশ্চিমবঙ্গ ছাত্রসমাজের অন্যতম আহ্বায়ক সায়ন লাহিড়ী। তাই তাঁকে বাইরে রাখা বিপজ্জনক। সেখানে জেল হেফাজতে রাখা হয়েছিল তাঁকে। গ্রেপ্তারির বিরোধিতায় সায়ন শুক্রবার হাইকোর্টের দ্বারস্থ হলে বিচারপতি অমৃতা সিনহা তাঁকে জেলমুক্তির নির্দেশ দেন। উচ্চ আদালত থেকে স্পষ্ট জানানো হয় সায়ন লাহিড়ী এমন কোনও প্রভাবশালী নন, তাঁকে মুক্তি দিতে হবে। শনিবার সেই নির্দেশ অনুযায়ী সায়ন মুক্তি পেয়েছে।

এই সংবাদটি সবেমাত্র এসেছে এবং আপনি এটি kolkata24x7.in এ পড়ছেন। যেমন তথ্য প্রাপ্ত হচ্ছে, আমরা এটি আপডেট করছি। আরও ভাল অভিজ্ঞতার জন্য আপনি এই সংবাদটি রিফ্রেশ করুন, যাতে আপনি অবিলম্বে সমস্ত আপডেটগুলি পেতে পারেন। আমাদের সাথে থাকুন এবং প্রতিটি সঠিক সংবাদ পান প্রথমে কেবল kolkata24x7.in এ