দুর্ঘটনার কবলে লোকাল ট্রেন, চরম আতঙ্কে হাওড়া ডিভিশনের যাত্রীরা

রবিবার ছুটির দিনে ফের বাংলায় বড় ঘটনা ঘটে গেল। নতুন করে ব্যাহত হল রেল পরিষেবা। বর্তমান সময়ে রেল ব্যবস্থা মানুষের কাছে আতঙ্কের সমান হয়ে দাঁড়িয়েছে।…

রবিবার ছুটির দিনে ফের বাংলায় বড় ঘটনা ঘটে গেল। নতুন করে ব্যাহত হল রেল পরিষেবা। বর্তমান সময়ে রেল ব্যবস্থা মানুষের কাছে আতঙ্কের সমান হয়ে দাঁড়িয়েছে। প্রতিদিনই সে বাংলা হোক কিংবা অন্য কোনও জায়গা, বারবার প্রশ্নের মুখে পড়ে রেল পরিষেবা থেকে শুরু করে যাত্রী সুরক্ষা। আজ রবিবার হাওড়ার (Howrah) দক্ষিণ পূর্ব শাখা বড় ঘটনা ঘটে গেল। সিগন্যালে গিয়ে জোর ধাক্কা খেল একটি লোকাল ট্রেন।

আজকের এই ঘটনাকে কেন্দ্র করে প্রবল আতঙ্কের সৃষ্টি হয়েছে যাত্রীদের মধ্যে। প্রাণ বাঁচাতে যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি অবধি পড়ে যায় বলে খবর। সিগন্যাল থেকে বেরিয়ে থাকা অংশের সঙ্গে লোকাল ট্রেনের ধাক্কা লাগার জেরে ব্যাহত হয়ে রেল ট্রেনটি শালিমার যাচ্ছিল। আপাতত এই শাখায় ট্রেন চলাচল ব্যাহত রয়েছে।

   

ইতিমধ্যে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়েছেন রেল আধিকারিক থেকে শুরু করে ইঞ্জিনিয়ররা। রেল সূত্রে খবর, এই ঘটনাটি ঘটেছে রবিবার সকাল ১১টা নাগাদ। ট্রেনটি সাঁতরাগাছি থেকে শালিমার যাচ্ছিল। কিন্তু আচমকাই সাঁতরাগাছি থেকে শালিমার যাওয়ার পথে বেতর রেল ক্রসিং এ সিগনালে বেরিয়ে থাকা অংশে ধাক্কা মারে। থমকে যায় ট্রেনের চাকা।

যদিও রেল আধিকারিকদের তৎপরতায় দ্রুত পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়। লাইন না পাওয়ার ফলে ডাউন ইস্ট কোস্ট এক্সপ্রেস এবং ডাউন করমন্ডল এক্সপ্রেস অন্য স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয়। আরও বেশ কিছু ট্রেনের চাকা এদিন থমকে যায়। ফলে দীর্ঘক্ষণ স্টেশন থেকে শুরু করে ট্রেনের মধ্যেই আটকে থাকেন যাত্রীরা। দুপুর ১২:৩০ নাগাদ ওই লাইনে ফের ট্রেন চলাচল শুরু হয়। যদিও এহেন ঘটনাকে কেন্দ্র করে তীব্র আতঙ্কের সৃষ্টি হয়েছে যাত্রীদের মধ্যে।