কাউন্টডাউন শুরু, গাড়ির দুনিয়ায় বিপ্লব জাগাতে আগামীকাল আসছে টাটা কার্ভ

রাত পোহালেই ভারতের বাজারে লঞ্চ হচ্ছে টাটা কার্ভ আইসিই (Tata Curvv ICE)। ক্যুপ মডেলের এই এসইউভি গাড়িটি অগস্টে আত্মপ্রকাশ করেছিল। গেল মাসেই আবার এর ইভি…

Tata-Curvv-ICE

রাত পোহালেই ভারতের বাজারে লঞ্চ হচ্ছে টাটা কার্ভ আইসিই (Tata Curvv ICE)। ক্যুপ মডেলের এই এসইউভি গাড়িটি অগস্টে আত্মপ্রকাশ করেছিল। গেল মাসেই আবার এর ইভি মডেলটি বাজারে এনেছে কোম্পানি। আর আগামীকাল অর্থাৎ ২ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে এর ইন্টারনাল কম্বাশন মডেলটি বাজারে পা রাখবে। 

উল্লেখ্য, বর্তমানে উক্ত সেগমেন্টে রাজ করছে Hyundai Creta। গাড়িটির জনপ্রিয়তায় ভাগ বসতেই এবারে আসতে করেছে টাটা কার্ভ আইসিই। গাড়িটি সংস্থার ATLAS  প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে। এলইডি লাইট দ্বারা মোড়ানো থাকছে। এছাড়া থাকছে এয়ার ভেন্ট, ক্যামেরা ও ফ্রন্ট সেন্সরস। চলুন Tata Curvv ICE সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

   

Tata Curvv ICE : ডিজাইন

সম্মুখের ডিজাইন হিসেবে টাটা কার্ভ আইসিই-তে দেওয়া হয়েছে এলইডি ডিআরএল সহ স্প্লিট হেডল্যাম্প, সামনে ও পেছনে এলইডি লাইট বার, এলইডি হেডলাইট, ডুয়েল টোন অ্যালয় হুইল, ফ্ল্যাশ ফিটিং ডোর হ্যান্ডেল ও এলইডি টেললাইট। পাঁচটি কালার অপশনে বেছে নেওয়া যাবে এই গাড়ি।

Tata Curvv ICE : ইঞ্জিন

Tata Curvv ICE তিন ধরণের ইঞ্জিনের বিকল্পে আসবে। যথা ১.২ লিটার টার্বো পেট্রোল (১১৮ বিএইচপি ও ১৭০ এনএম ), ১.৫ লিটার ডিজেল (১১৫ বিএইচপি ও ২৬০ এনএম), এবং নতুন ১.২ লিটার জিডিআই টার্বো পেট্রোল ইঞ্জিন (১২৫ বিএইচপি ও ২২৫ এনএম)। ট্রান্সমিশন হিসেবে থাকবে সিক্স স্পিড ম্যানুয়াল ও সেভেন স্পিড ডিসিটি। তাৎপর্যপূর্ণ বিষয়, ভারতে এই প্রথম ডিজেল ইঞ্জিন যুক্ত কোন গাড়ি সেভেন স্পিড ডুয়েল ক্লাচ ট্রান্সমিশন পেতে চলেছে। 

প্রতিপক্ষদের দশ গোল দেবে, LED হেডলাইট সহ লঞ্চ হল 2024 Royal Enfield Classic 350

Tata Curvv ICE : ফিচার্স

গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে টাটা কার্ভ আইসিই-তে (Tata Curvv ICE) ১২.৩ ইঞ্চি টাচস্ক্রিন সিস্টেম, প্যানোরামিক সানরুফ, রিয়ার এসি ভেন্টস, ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ওয়্যারলেস চার্জার, পাওয়ার্ড টেলগেট, অটো-হোল্ড ফাংশন ও দ্বিতীয় পর্যায়ের অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা অ্যাডাস (ADAS) এবং ভেন্টিলেটেড ফ্রন্ট সিটের দেখা মিলবে। এর দাম ১২ থেকে ১৮ লক্ষ টাকার (এক্স-শোরুম) মধ্যে ধার্য করা হবে বলে অনুমান করা হচ্ছে।