প্রতিপক্ষদের দশ গোল দেবে, LED হেডলাইট সহ লঞ্চ হল 2024 Royal Enfield Classic 350

দীর্ঘদিনের প্রতীক্ষার পর অবশেষে ভারতের বাজারে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল নতুন প্রজন্মের রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (2024 Royal Enfield Classic 350)৷ এর বেস মডেলটির দাম ২…

Royal-Enfield-Classic-350 launched

দীর্ঘদিনের প্রতীক্ষার পর অবশেষে ভারতের বাজারে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল নতুন প্রজন্মের রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (2024 Royal Enfield Classic 350)৷ এর বেস মডেলটির দাম ২ লক্ষ টাকা রাখা হয়েছে৷ একগুচ্ছ নতুন রঙের বিকল্প যোগ করা হয়েছে এতে। আবার আপডেট হিসেবে বেশ কিছু অত্যাধুনিক ফিচার্স দেওয়া হয়েছে৷ চলুন বাইকটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক৷

প্রথমে আসা যাক বৈশিষ্ট্যের প্রসঙ্গে৷ 2024 Royal Enfield Classic-এ দেওয়া হয়েছে একটি নতুন LED হেডলাইট এবং পজিশন লাইট৷ যা রেট্রো-স্টাইলের মোটরসাইকেলটিতে কিছুটা আধুনিকতা যোগ করেছে। আবার অ্যাডজাস্টেবল ক্লাচের সঙ্গে সামঞ্জস্য রেখে দেওয়া হয়েছে ব্রেক লিভার এবং একটি গিয়ার পজিশন ইন্ডিকেটর। এছাড়া ফোন চার্জ করতে একটি ইউএসবি টাইপ-সি চার্জার দেওয়া হয়েছে।

   

নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ এমেরাল্ড, যোধপুর ব্লু, কমান্ডো স্যান্ড, মাদ্রাজ রেড, মেডেলিয়ন ব্রোঞ্জ, স্যান্ড গ্রে এবং স্টিলথ ব্ল্যাক কালারে বেছে নেওয়া যাবে। এদিকে স্টিলথ ব্ল্যাক কালার মডেলেই কেবল অ্যালয় হুইল অফার করা হয়েছে। 

কারিগরি দিক থেকে কোনরকম পরিবর্তন ঘটানো হয়নি। নতুন ক্লাসিক ৩৫০ আগের মতোই একটি ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে ছু়টবে। এটি থেকে ৬,১০০ আরপিএম গতিতে ২০.২ বিএইচপি শক্তি এবং ৪,০০০ আরপিএম গতিতে ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সঙ্গে সংযুক্ত ৫-স্পিড গিয়ারবক্স।

এবার হাইব্রিড প্রযুক্তি পাচ্ছে মারুতির এই জনপ্রিয় গাড়ি, মাইলেজ বেড়ে 35 কিমি 

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এ (Royal Enfield Classic 350) রয়েছে একটি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন শক অ্যাবজর্বার। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে দেওয়া হয়েছে দু’চাকায় ডিস্ক ব্রেক। এতে উপস্থিত ১৮ ইঞ্চি হুইল। আজ থেকেই শুরু হচ্ছে এর বুকিং। বাজারে এর প্রতিদ্বন্দ্বী বলতে রয়েছে, Honda H’ness CB350 ও Jawa 350।