কনস্টেবল নিয়োগের শারীরিক পরীক্ষার সময় প্রাণ হারালেন ১০ পরীক্ষার্থী!

আবগারি কনস্টেবল নিয়োগের (Excise Constable Drive)শারীরিক পরীক্ষা চলাকালীন কিছু প্রার্থী প্রাণ হারান। পুলিশ সূত্রে খবর মর্মান্তিক ঘটনাটি ঘটেছে শনিবার ঝাড়খণ্ডে। রাজ্য বিজেপি দাবি করেছে যে…

আবগারি কনস্টেবল নিয়োগের (Excise Constable Drive)শারীরিক পরীক্ষা চলাকালীন কিছু প্রার্থী প্রাণ হারান। পুলিশ সূত্রে খবর মর্মান্তিক ঘটনাটি ঘটেছে শনিবার ঝাড়খণ্ডে। রাজ্য বিজেপি দাবি করেছে যে শারীরিক পরীক্ষার সময় কর্তৃপক্ষের “অব্যবস্থাপনা”র ফলে ১০ পরীক্ষার্থী প্রাণ হারিয়েছেন। একটি বিবৃতিতে, পুলিশ জানিয়েছে যে যে ঝাড়খণ্ড আবগারি কনস্টেবল প্রতিযোগিতামূলক পরীক্ষার অধীনে শারীরিক পরীক্ষাগুলি রাঁচি, গিরিডিহ, হাজারিবাগ, পালামু, পূর্ব সিংভূম এবং সাহেবগঞ্জ জেলার সাতটি কেন্দ্রে চলছিল।

ভারতের সঙ্গে ‘গরম’, এবার মালদ্বীপে ‘অভুত্থানে’ বেকায়দায় মইজ্জু

   

পুলিশের বিবৃতিতে আরো বলা হয়েছে, “দুর্ভাগ্যবশত, শারীরিক পরীক্ষা চলাকালীন কয়েকটি কেন্দ্রে কিছু পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। এই বিষয়ে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে এবং মৃত্যুর পিছনের কারণ খতিয়ে দেখা হচ্ছে। সমস্ত কেন্দ্রে মেডিকেল টিম, ওষুধ, অ্যাম্বুলেন্স এবং পানীয় জল সহ পর্যাপ্ত ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।”

আরজি কর কাণ্ডে ‘নীরব’ হাইকমান্ড, তবুও পুলিশের ভূমিকায় সরব অধীর

১০ জন প্রার্থী মারা যাওয়ার অভিযোগ করে, রাজ্য বিজেপির সভাপতি বাবুলাল মারান্ডি এই বিষয়ে বিচার বিভাগীয় তদন্তের দাবি করেছেন। এর পাশাপাশি মারা যাওয়া প্রার্থীদের ওপর নির্ভরশীলদের ক্ষতিপূরণ এবং চাকরি দেওয়ার দাবিও জানিয়েছেন তিনি। তিনি টুইট করে লিখেছেন, “পরীক্ষার্থীদের মধ্যরাত থেকে সারিতে দাঁড় করিয়ে রাখা হয়েছিল এবং পরের দিন প্রখর রোদে দৌড়ানোর জন্য তৈরি করানো হচ্ছিল। নিয়োগ কেন্দ্রগুলিতে স্বাস্থ্য সুবিধার পর্যাপ্ত ব্যবস্থা করা হয়নি। এই কারণেই এই ঘটনা ঘটেছে।”

টুইটে তিনি যোগ করেছেন, “সরকারের উচিত অবিলম্বে যারা মারা গেছে তাঁদের নির্ভরশীলদের ক্ষতিপূরণ এবং চাকরি প্রদান করা । এছাড়াও, এই গুরুতর বিষয়টির বিচার বিভাগীয় তদন্ত করা উচিত। “