ভারতের হয়ে খেলতে চলেছেন দ্রাবিড়ের ছেলে, ডাক পেলেন দলে

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজের সূচি সহ ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা করেছে। ভারতের প্রাক্তন অধিনায়ক ও কোচ রাহুল দ্রাবিড়ের ছেলে সুমিত…

Samit Dravid

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজের সূচি সহ ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা করেছে। ভারতের প্রাক্তন অধিনায়ক ও কোচ রাহুল দ্রাবিড়ের ছেলে সুমিত দ্রাবিড় (Samit Dravid) প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ দলে ডাক পেয়েছেন। ওয়ানডে ও চার দিনের স্কোয়াডে নির্বাচিত হয়েছেন সুমিত। আগামী ২১ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া (IND vs AUS U19) অনূর্ধ্ব-১৯ সিরিজ। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তিনটি ওয়ানডে এবং দু’টি চারদিনের ম্যাচ খেলা হবে।

গতির সঙ্গে গোল করার দক্ষতা, ভারতে আসছেন আরও এক তুখোড় বিদেশি

   

উত্তরপ্রদেশের মিডল অর্ডার ব্যাটসম্যান মহম্মদ আমানকে ৫০ ওভারের দলের অধিনায়ক এবং মধ্যপ্রদেশের সোহম পটবর্ধনকে চার দিনের ম্যাচের জন্য দলের নেতৃত্ব দেওয়া হয়েছে। সুমিত দ্রাবিড় সম্প্রতি মহারাজা টি-টোয়েন্টি ট্রফির অংশ হিসাবে কর্ণাটকে তাঁর প্রথম সিনিয়র পুরুষদের টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলেছেন। সেখানে তিনি মহীশূর ওয়ারিয়র্স স্কোয়াডের অংশ।

মিডল অর্ডারে ব্যাট করা সুমিত এখনও পর্যন্ত ১১৪ স্ট্রাইক রেটে সাত ইনিংসে ৮২ রান করেছেন। ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর পন্ডিচেরিতে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে ৫০ ওভারের তিনটি ম্যাচ খেলবে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল।

উঠে যাবে দু’টো নিয়ম? পর্যালোচনায় BCCI

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরোয়া মাল্টি-ফর্ম্যাটের সিরিজের জন্য ভারতীয় দল

ওয়ানডে দল: রুদ্র প্যাটেল (সহ-অধিনায়ক), সাহিল পারেখ (এমএএইচসিএ), কার্তিকেয় কেপি (কেএসসিএ), মহম্মদ আমন (অধিনায়ক), কিরণ চোরমাল (এমএইচসিএ), অভিজ্ঞান কুন্ডু (এমসিএ), হরবংশ সিং পাঙ্গালিয়া (এসসিএ), সামিত দ্রাবিড় (কেএসসিএ), যুধজিৎ গুহ (সিএবি), সমর্থ এন (কেএসসিএ), নিখিল কুমার (ইউটিসিএ), চেতন শর্মা (আরসিএ), হার্দিক রাজ (কেএসসিএ), রোহিত রাজ আওয়াত (এমপিসিএ), মহম্মদ এনান (কেসিএ)।

চার দিনের সিরিজের জন্য দল: বৈভব সূর্যবংশী (বিহার সিএ), নিত্য পান্ডিয়া (বিসিএ), ভিহান মালহোত্রা (ভিসিএ), সোহম পটবর্ধন (সি) (এমপিসিএ), কার্তিকেয় কেপি (কেএসসিএ), সুমিত দ্রাবিড় (কেএসসিএ), অভিজ্ঞান কুণ্ডু (ডাব্লুকে) (এমসিএ), হরবংশ সিং পাঙ্গালিয়া (এসসিএ), চেতন শর্মা (আরসিএ), সমর্থ এন (কেএসসিএ), আদিত্য রাওয়াত (সিএইউ), নিখিল কুমার (ইউটিসিএ), আনমোলজিৎ সিং (পিসিএ), আদিত্য সিং (ইউপিসিএ), মহম্মদ আনান (কেসিএ)।