মুখ্যমন্ত্রীর বক্তব্যে অসন্তোষ প্রকাশ নির্যাতিতার মা-বাবার, উঠল বিচারের দাবি

ঘটনার সূত্রপাত ৯ অগাস্ট। তারপর প্রায় ২০ দিনের ওপর পার হয়ে গেছে। কিন্তু এখনও পর্যন্ত আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসক খুনের ঘটনার…

ঘটনার সূত্রপাত ৯ অগাস্ট। তারপর প্রায় ২০ দিনের ওপর পার হয়ে গেছে। কিন্তু এখনও পর্যন্ত আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসক খুনের ঘটনার (RG Kar Case) নেপথ্যে মূল অভিযুক্তদের নাম প্রকাশ্যে আসেনি। তবে এর মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি বক্তব্যকে নিয়ে বিস্ফোরক অভিযোগ করলেন নির্যাতিতার মা-বাবা। এদিকে কলকাতা পুলিশের পর এখন এই তদন্তের দায়ভার সিবিআইয়ের হাতে।

প্রায় ১৫ দিনেরও বেশি সময় ধরে এই তদন্ত চলছে। সেইসঙ্গে আরজি কর মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে প্রায় প্রতিদিনই সিজিও কমপ্লেক্সে ডেকে জিজ্ঞাসাবাদ চলছে। সন্দীপ ঘোষ সহ অনেকেরই পলিগ্রাফ টেস্টও করানো হয়েছে। কিন্তু এতদিন পেরিয়ে গেলেও সঞ্জয় রায় ছাড়া এই ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের নাম প্রকাশ করেনি সিবিআই। ফলে দিন দিন এই ঘটনাকে কেন্দ্র করে আরও রহস্য ঘনীভূত হচ্ছে। আর এসবের মধ্যে বুধবার মেয়ো রোডের সভা থেকে সিবিআই তদন্ত নিয়ে সুর চড়ালেন বাংলার মুখ্যমন্ত্রী।

   

সেখান থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ৯ তারিখের পর ১২ তারিখ সকালেই তিনি নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করে তাঁর বাবা-মায়ের কাছ থেকে জানতে চেয়েছেন তাদের দাবির কথা ও তারা ঠিক কী কী চান সেই বিষয়ে। এর পাশাপাশি সেই সভা থেকে তৃণমূল নেত্রী আরও বলেন, “আমি পুলিশ কমিশনারকে সাথে নিয়ে গেছিলাম। তার আগে যিনি কেসটা দেখছিলেন আমাদের পুলিশের, তিনি সমস্ত ভিডিও রেকর্ডিং দেখিয়ে, সিসিটিভি ফুটেজ দেখিয়ে, সব রিপোর্ট তার বাবা-মাকে দেখিয়ে এসেছিল।

আমি শুধু বলেছিলাম, আজকে সোমবার। আমাকে শনিবার পর্যন্ত সময় দিন। মঙ্গল, বুধ, বৃহস্পতি, শুক্র, শনি এই পাঁচদিন। মঙ্গলবারের মধ্য়ে সিবিআই হয়ে গেল।” এরপরই ক্ষোভ উগড়ে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “এরা বিচার চায় না! পুরো কেসটাকে জলে ফেলে দিল।” আর তৃণমূল নেত্রীর এই মন্তব্য শোনার পরেই অসন্তোষ প্রকাশ করেন নিহত তরুণী চিকিৎসকের মা-বাবা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্য প্রসঙ্গে নির্যাতিতার মা প্রশ্ন তুলে বলেন, “ওরা মানে আমাদের, বাবা-মাকেই বলা হয়েছে এবং যারা আন্দোলন করছে, তাদেরও বলা হয়েছে। বিশেষ করে বাবা-মাকেই উল্লেখ করা হয়েছে। আমরা বিচার চাইব না?” তবে প্রতিবাদ মিছিল থেকে শুরু করে রাজ্য-রাজনীতির এই দোলাচলের মধ্যে আসল অপরাধীর পর্দা ফাঁস হয় কিনা এখন সেটাই দেখার।