মোহনবাগানে থাকার জন্য শিল্টনকে বুঝিয়েছিলেন চিমা

অবসর নিয়েছেন শিল্টন পাল (Shilton Paul)। শুক্রবার রেইনবো এফসির হয়ে খেললেন পেশাদার কেরিয়ারের অন্তিম ম্যাচ। শিল্টন পালকে কেন্দ্র করে বহু ফুটবল প্রেমী মানুষের মনে রয়েছে…

Shilton Paul

অবসর নিয়েছেন শিল্টন পাল (Shilton Paul)। শুক্রবার রেইনবো এফসির হয়ে খেললেন পেশাদার কেরিয়ারের অন্তিম ম্যাচ। শিল্টন পালকে কেন্দ্র করে বহু ফুটবল প্রেমী মানুষের মনে রয়েছে স্মৃতি। এক সময়কার ‘বাজপাখি’, মোহনবাগানের প্রাক্তন ক্যাপ্টেন, একার হাতে জিতিয়েছিলেন বহু ম্যাচ। চিমা ওকোরি (Chima Okorie) না থাকলে শিল্টন হয়তো অনেক আগেই দল বদল করতেন।

Durand Cup: ফাইনালের প্রস্তুতি নিয়ে খুব একটা সন্তুষ্ট নন স্টুয়ার্ট, কিন্তু কেন?

   

গ্লাভস জোড়া পরে শিল্টনকে আর দেখা যাবে না পেশাদার কোনও ম্যাচে। ১৪ বছর খেলেছিলেন মোহনবাগানে। এক দশকেরও বেশি সময়। সবুজ মরুন ব্রিগেডের হয়ে এই চোদ্দটা বছর শিল্টনের জন্য সহজ ছিল না।

শিল্টন তখন তরুণ গোলকিপার। সুব্রত পাল, সংগ্রাম মুখার্জীরা চুটিয়ে খেলছেন। সদ্য যুবা বয়সে পা রাখা শিল্টনের সামনে ছিল পাহাড় প্রমাণ চ্যালেঞ্জ। এক সময় ভেবেছিলেন মোহনবাগানের বদলে এয়ার ইন্ডিয়ায় সই করবেন। এয়ার ইন্ডিয়ায় অবশ্য সই করতে হয়নি। কারণ চিমা ওকোরি। মোহনবাগানে থেকে যাওয়ার জন্য শিল্টনকে বুঝিয়েছিলেন চিমা। কর্তারাও শ্লিটনকে দলে রাখার জন্য আগ্রহী ছিলেন। শেষ পর্যন্ত মোহনবাগানেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। পরের বছর ক্লাবে সই করেছিলেন ফার্স্ট চয়েস কিপার হিসেবে। এরপর আর তাঁকে ফিরে তাকাতে হয়নি।

কলকাতা ফুটবল লীগে মোহনবাগানের বাতিল ম্যাচের নতুন তারিখ

মোহনবাগানের হয়ে টানা ১৪ বছর। সবুজ মেরুনের ক্যাপ্টেন হিসেবে জিতেছিলেন আই লিগ। মোহনবাগানের হয়ে দু’বার আই লিগ, তিনবার ফেডারেশন কাপ, তিনবার ক্যালকাটা ফুটবল লিগ জিতেছেন শিল্টন পাল। ব্যক্তিগত ট্রফির সংখ্যাও কম নয়। ২০১৭-১৮ মরশুমে হয়েছিলেন আই লিগের সেরা গোলকিপার।