সাতসকালে অ্যাকশন মুডে NIA, ৪ রাজ্যে চলছে তল্লাশি

সকাল সকাল এবার একদম অ্যাকশন মুডে দেখা গেল এনআইএ (NIA)-কে। দেশজুড়ে শুরু হল তল্লাশি অভিযান। জানা গিয়েছে, আজ শুক্রবার দেশের ৪ রাজ্যে এনআইএ-র আধিকারিকরা তল্লাশি…

সকাল সকাল এবার একদম অ্যাকশন মুডে দেখা গেল এনআইএ (NIA)-কে। দেশজুড়ে শুরু হল তল্লাশি অভিযান। জানা গিয়েছে, আজ শুক্রবার দেশের ৪ রাজ্যে এনআইএ-র আধিকারিকরা তল্লাশি অভিযান শুরু করেছেন।

নিষিদ্ধ সংগঠনের নেতাদের বিরুদ্ধে নকশাল মামলায় চার রাজ্যে তল্লাশি চালাচ্ছে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। এনআইএ-র তদন্তে উঠে এসেছে, ভারত সরকারের বিরুদ্ধে মাওবাদী হামলার উদ্দেশ্যে ক্যাডার নিয়োগ এবং নকশাল মতাদর্শ প্রচারের জন্য বেশ কয়েকটি ফ্রন্টাল সংগঠন এবং স্টুডেন্টস উইংসকে দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে এই এজেন্ডা বাস্তবায়নে সন্ত্রাস ও হিংসার ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে বলে জানা গিয়েছে এনআইএ সূত্রে।

   

এখন নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন রাজ্যে এই তল্লাশি অভিযান চলছে? জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) নকশাল মামলায় যে চারটি রাজ্যে অভিযান চালাচ্ছে তার মধ্যে পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশ রয়েছে। বিশ্ব হিন্দু পরিষদ নেতা বিকাশ প্রভাকর হত্যাকাণ্ডেও পঞ্জাবে তল্লাশি চালাচ্ছে NIA।

শুক্রবার ভাতিন্ডার রামপুরা ফুলে এক মহিলা কৃষক নেতার বাড়িতে হানা দেয় এনআইএ। এনআইএ দল সকালে কৃষক নেতা সুখবিন্দর কৌরের বাড়িতে পৌঁছে তদন্ত শুরু করে। খবর পাওয়া মাত্রই কৃষকরাও বাড়িতে পৌঁছে বিক্ষোভ দেখাতে শুরু করেন। জানা গিয়েছে, মহিলা কৃষক নেত্রী সুখবিন্দর কৌর একটি আন্দোলনের সঙ্গে যুক্ত, যার জেরেই এই অভিযান চালানো হয়েছে। সুখবিন্দর কৌর বর্তমানে রাজপুরার শম্ভু সীমান্তে চলমান কৃষক পদযাত্রায় অংশ নিয়েছেন। বর্তমানে তার বাড়িতে শিশু ছাড়াও একজন বৃদ্ধ রয়েছেন। বাড়িতে তল্লাশির পাশাপাশি পরিবারের সদস্যদেরও জিজ্ঞাসাবাদ করছে এনআইএ দল।