কঙ্গনার কাছে ‘ধর্ষণ’-এর ব্যাখ্যা চাইল প্রাক্তণ অকালি সাংসদ, পাল্টা জবাব অভিনেত্রীর

বরাবরই সাহসী ও স্পষ্টবাদী হিসেবে পরিচিত বলি অভিনেত্রী ও হিমাচল প্রদেশের মান্ডির বিজেপি (BJP) সাংসদ কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। কয়েকদিন আগেই তিনি একটি সাক্ষাৎকারে মন্তব্য…

Akali Dal mp ask explaination of BJP Mp kangana Ranawat commnet over farmers protest

বরাবরই সাহসী ও স্পষ্টবাদী হিসেবে পরিচিত বলি অভিনেত্রী ও হিমাচল প্রদেশের মান্ডির বিজেপি (BJP) সাংসদ কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। কয়েকদিন আগেই তিনি একটি সাক্ষাৎকারে মন্তব্য করেছিলেন, ভারতের নেতৃত্ব শক্তিশালী না হলে পাঞ্জাবে কৃষকদের বিক্ষোভ বাংলাদেশের মতো পরিস্থিতি তৈরী করবে। সেইসঙ্গে তার আরও অভিযোগ কৃষকদের বিক্ষোভের সময় ঝুলন্ত মৃতদেহের পাশাপাশি ধর্ষণও হয়েছিল। এরপর অভিনেত্রীর এই অভিযোগের পরে কৃষকদের বিক্ষোভের সময় ধর্ষণের একটি খবর প্রকাশ্যে আসে।

মাদক পাচার, শিশু পর্নোগ্রাফি চালাত টেলিগ্রাম, কাঠগড়ায় পাভেল

   

যদিও কঙ্গনা রানাউতের এই মন্তব্যের পর তাকে বিঁধে বিতর্কিত মন্তব্য করেন পাঞ্জাবের প্রাক্তন সাংসদ সিমরণজিৎ সিং মান। তিনি অভিনেত্রীর এই মন্তব্যের পর বলেছিলেন, “আপনি তাকে (কঙ্গনা রানাওয়াত)-কে জিজ্ঞাসা করতে পারেন কীভাবে ধর্ষণ হয়, যাতে মানুষকে বোঝানো যায় কীভাবে ধর্ষণ হয়। তার ধর্ষণের অনেক অভিজ্ঞতা রয়েছে।” পাঞ্জাবের প্রাক্তন সাংসদের এহেন মন্তব্যের পর অসন্তোষ প্রকাশ করেন হিমাচল প্রদেশের মান্ডির সাংসদ।

ডোরিনা ক্রসিংয়ে মঞ্চ বাঁধা নিয়ে সংঘাত পুলিশ-বিজেপির

তিনি সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেছেন, “মনে হচ্ছে এই দেশ ধর্ষণকে তুচ্ছ করা বন্ধ করবে না।

সম্প্রতি ধর্ষণ হওয়াকে সাইকেল চালানোর সঙ্গে তুলনা করলেন এই বর্ষীয়ান রাজনীতিবিদ। এতে আশ্চর্যের কিছু নেই যে মজা করার জন্য ধর্ষণ এবং নারীর বিরুদ্ধে হিংসা এই পুরুষতান্ত্রিক জাতির মানসিকতায় এতটাই গভীরভাবে প্রোথিত যে এটি একজন মহিলাকে উত্যক্ত করতে বা বিদ্রূপ করতে ব্যবহৃত হয়, এমনকি সে উচ্চ-প্রোফাইল চলচ্চিত্র নির্মাতা বা রাজনীতিবিদ হলেও।”

রক্তে কমছে লোহিত কনিকা, পেশির জোর কমছে মহাকাশে আটকে থাকা সুনীতাদের

প্রসঙ্গত, চলতি বছরে বিধানসভা ভোট রয়েছে মহারাষ্ট্র ও হরিয়ানায়। কিন্তু এদিকে হরিয়ানায় পাঁচ বছর আগের লোকসভা ভোটের তুলনায় এবার বিজেপির ভোট শতাংশ কমেছে প্রায় ১২ শতাংশ। এমনিতেই কৃষক আন্দোলনের জেরে ভোটব্যাঙ্কে বড় ধাক্কা খেয়েছে বিজেপি। এবার কঙ্গনা রানাউতের কৃষকদের নিয়ে এমন মন্তব্যের জেরে হরিয়ানায় বিধানসভা ভোটে বিজেপির ঝুলিতে কেমন প্রভাব পরে সেটাই দেখার।