Triumph Daytona 660: দুর্ধর্ষ ডিজাইনের সুপারস্পোর্টস বাইক লঞ্চ হল ভারতে, দাম শুনলেই ভিড়মি খাবেন

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ভারতের প্রিমিয়াম মোটোরসাইকেলের বাজারে লঞ্চ হল ট্রায়াম্ফ ডেটোনা ৬৬০ (Triumph Daytona 660)। দাম শুনলে ভিড়মি খাওয়ার জোগাড় হতে পারে। ভারতে…

triumph-daytona-660

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ভারতের প্রিমিয়াম মোটোরসাইকেলের বাজারে লঞ্চ হল ট্রায়াম্ফ ডেটোনা ৬৬০ (Triumph Daytona 660)। দাম শুনলে ভিড়মি খাওয়ার জোগাড় হতে পারে। ভারতে এই বাইকটির দাম ৯.৭২ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। উল্লেখ্য, Triumph Trident 660 ও Tiger Sport 660-এর প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এসেছে মডেলটি। চলুন এই প্রিমিয়াম মোটরবাইক সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

পূর্বসূরী মডেলের তুলনায় ভিন্ন ডিজাইন সহ এসেছে Triumph Daytona 660। এতে Daytona 675-এর থেকে বেশ কিছু নকশা নেওয়া হয়েছে। এতে রয়েছে একটি স্বচ্ছ উইন্ডস্ক্রিন যুক্ত স্প্লিট এলইডি হেডলাইট। আগের চাইতে এটি আকার আকৃতিতে সামান্য বড়। আবার তুলনামূলক বেশি অফ-রোডিং ফিচার দ্বারা সমৃদ্ধ হয়ে এসেছে।

   

সদ্য লঞ্চ হওয়া TVS Jupiter 110-এর ডেলিভারি শীঘ্রই শুরু হবে, নতুন পদক্ষেপ সংস্থার

সুপারস্পোর্টস মোটরসাইকেল Triumph Daytona 660-তে রয়েছে একটি ৬৬০ সিসি, থ্রি-সিলিন্ডার ইঞ্জিন। এই একই ইঞ্জিন Trident 660 ও Tiger Sport 660-ন্তেও ব্যবহৃত হয়েছে। এটি থেকে ১১,২৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৯৫ বিএইচপি শক্তি এবং ৮,২৫০ আরপিএম গতিতে ৬৯ এনএম টর্ক উৎপন্ন হবে।

উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে ট্রায়াম্ফ ডেটোনা ৬৬০-তে (Triumph Daytona 660) রয়েছে অল-এলইডি ইলুমিনেশন, তিনটি রাইডিং মোড (রেইন, রোড ও স্পোর্ট) এবং ডুয়েল চ্যানেল এবিএস। হার্ডওয়্যারের মধ্যে এতে দেওয়া হয়েছে ৪১ মিমি Showa SFF-BP USD ফর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টেবল সাসপেনশন। এছাড়া রয়েছে ৩১০ মিমি ফ্রন্ট ডিস্ক এবং ২২০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক। বর্তমানে এর বুকিং শুরু হয়েছে। বাজারে এর প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে Kawasaki Ninja 650। স্নোডোনিয়া হোয়াইট, সাটিন গ্রানাইট এবং কার্নিভাল রেড – এই তিন কালারে বেছে নেওয়া যাবে বাইকটি।