বনধের মাঝেই বিজেপি নেতাকে লক্ষ্য করে চলল ৭ রাউন্ড গুলি, উত্তপ্ত ভাটপাড়া

বিজেপির ডাকা ১২ ঘণ্টা বাংলা বনধের মাঝেই ফের অশান্ত হয়ে উঠল ভাটপাড়া। চলল গুলিও। হ্যাঁ ঠিকই শুনেছেন। আজ বুধবার সকালে আচমকাই বিজেপি কর্মীর গাড়ি লক্ষ্য…

বিজেপির ডাকা ১২ ঘণ্টা বাংলা বনধের মাঝেই ফের অশান্ত হয়ে উঠল ভাটপাড়া। চলল গুলিও। হ্যাঁ ঠিকই শুনেছেন। আজ বুধবার সকালে আচমকাই বিজেপি কর্মীর গাড়ি লক্ষ্য করে পরপর গুলি চালানোর অভিযোগ উঠেছে । স্বাভাভিইকভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে নতুন করে সরগরম হয়ে উঠেছে বাংলা।

কলকাতায় চিকিৎসককে ধর্ষণ ও খুনের প্রতিবাদে আজ বাংলায় বনধের ডাক দিয়েছে বিজেপি। এদিকে আজ ভাটপাড়ায় বিজেপি নেতা প্রাংশু পাণ্ডেকে লক্ষ্য করে সাত রাউন্ড গুলি চালানো হয়েছে বলে অভিযোগ। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে স্পষ্ট দেখা গিয়েছে দু’জনকে বিজেপি নেতাকে লক্ষ্য করে গুলি চালাচ্ছেন। ঘটনার সময় ওই নেতা গাড়ির ভেতরেই ছিলেন।

   

তৃণমূল কর্মীদের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠেছে। বন্দুকবাজদের একটি ছবি সামনে এসেছে, যেখানে দু’জনকে গুলি চালাতে দেখা যাচ্ছে। বিজেপি নেতার গাড়িচালকের মাথায় গুলি করা হয়। একটি ভিডিও সামনে এসেছে, যেখানে দেখা যাচ্ছে প্রিয়াংশু পাণ্ডের গাড়ির চালকের কান ছুঁয়ে গুলি বেরিয়ে গিয়েছে।

ঘটনা প্রসঙ্গে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন বিজেপি নেতা অর্জুন সিং। তিনি জানিয়েছেন, “প্রিয়াঙ্গু পাণ্ডে আমাদের দলের নেতা। আজ তার গাড়িতে হামলা এবং গুলি চালানো হয়েছিল। এতে চালক গুলিবিদ্ধ। সাত রাউন্ড গুলি চালানো হয়। এসিপির উপস্থিতিতে এটি করা হয়েছিল। প্রিয়াঙ্গু পাণ্ডেকে খুনের ছক কষেছিল। তৃণমূলের হাতে আর কোনও ইস্যু নেই তাই ওরা এই ধরনের কাজ করছে। দু’জন আহত হয়েছেন, তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।”

কলকাতার আরজি কর হাসপাতালে শিক্ষানবিশ চিকিৎসককে ধর্ষণ ও খুনের পর উত্তাল গোটা দেশ। লাগাতার বিক্ষোভ চলছে কলকাতাতেও। মঙ্গলবার প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছিল ছাত্র সংগঠনগুলি। আজ ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছে বিজেপি। একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় এই বনধের বিরুদ্ধে। সরকারি কর্মীরা অফিসে না এলে তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। এদিকে, অনেক জায়গায় বিজেপি-তৃণমূল কর্মীদের মধ্যে সংঘর্ষের খবরও পাওয়া যাচ্ছে।