মাসের শেষে জ্বালানির দাম নামল ৯০.৩৬ টাকায়, কলকাতায় ডিজেল কত?

বাংলা বনধের মাঝেই আজ বুধবার সকাল সকাল জারি হল পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price)। আজ সপ্তাহের তৃতীয় কর্মব্যস্ত দিন অর্থাৎ ২৮ আগস্ট দেশজুড়ে…

বাংলা বনধের মাঝেই আজ বুধবার সকাল সকাল জারি হল পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price)। আজ সপ্তাহের তৃতীয় কর্মব্যস্ত দিন অর্থাৎ ২৮ আগস্ট দেশজুড়ে তেলের দাম জারি হয়েছে। আর এই তেলের দাম জারি হতেই সকলে অবাক হয়ে গিয়েছেন।

সরকারি তেল বিপণন সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (আইওসিএল), হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (এইচপিসিএল), ইন্ডিয়া পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (বিপিসিএল) পেট্রোল ও ডিজেলের দাম সংশোধন করেছে। এই সংস্থাগুলি বুধবার, ২৮ আগস্টের জন্য দেশীয় বাজারের জন্য সর্বশেষ জ্বালানির দাম আপডেট করেছে।

   

৪ মহানগরে তেলের দাম

সর্বশেষ আপডেট অনুযায়ী, আজও জ্বালানির দামে কোনও পরিবর্তন হয়নি। আজও পুরনো দামেই পেট্রোল-ডিজেল কিনতে পারবেন আপনি। আজ দিল্লিতে প্রতি লিটার পেট্রোলের দাম ৯৪.৭২ টাকা। মুম্বাইতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০৪.২১ টাকা। কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম ১০৪.৯৫ টাকা। চেন্নাইতে প্রতি লিটারে পেট্রোলের দাম ১০০.৭৫ টাকা। বেঙ্গালুরুতে আজ প্রতি লিটার পেট্রোলের দাম ১০২.৮৪ টাকা।

অন্যদিকে আজ রাজধানী দিল্লিতে প্রতি লিটারে ডিজেলের দাম ৮৭.৬২ টাকা। মুম্বাইতে প্রতি লিটার ডিজেলের দাম ৯২.১৫ টাকা। চেন্নাইতে প্রতি লিটার ডিজেলের দাম ৯২.৩৪ টাকা। কলকাতায় প্রতি লিটারে ডিজেলের দাম ৯১.৭৬ টাকা। বেঙ্গালুরুতে প্রতি লিটার ডিজেলের দাম ৮৮.৯৫ টাকা।

বাকি শহরে কত টাকায় মিলছে জ্বালানি

নয়ডা: পেট্রোল প্রতি লিটারে৯৪.৮৩ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৮৭.৯৬ টাকা।
গুরুগ্রাম: পেট্রোল প্রতি লিটার ৯৫.১৯ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৮৮.০৫ টাকা।
বেঙ্গালুরু: পেট্রোল প্রতি লিটার ১০২.৮৬ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৮৮.৯৪ টাকা।
চণ্ডীগড়: পেট্রোল প্রতি লিটার ৯৪.২৪ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৮২.৪০ টাকা।
হায়দ্রাবাদ: পেট্রোল প্রতি লিটার ১০৭.৪১ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯৫.৬৫ টাকা।
জয়পুর: পেট্রোল প্রতি লিটার ১০৪.৮৮ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯০.৩৬ টাকা।
পাটনা: পেট্রোল প্রতি লিটার ১০৫.১৮ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯২.০৪ টাকা ।