মঙ্গলেও মিলল না বেল, ৩ সেপ্টেম্বর পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে কেজরিওয়াল

আবগারি নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিচার বিভাগীয় হেফাজত ৩ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লির আদালতে পেশ করা হয়।…

আবগারি নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিচার বিভাগীয় হেফাজত ৩ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লির আদালতে পেশ করা হয়। দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (CBI) দায়ের করা মামলায় বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ বাড়ানো হয়েছে।

কেজরিওয়ালকে ২১শে মার্চ আবগারি নীতি মামলার সঙ্গে সম্পর্কিত একটি আর্থিক কেলেঙ্কারির মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দ্বারা গ্রেপ্তার করা হয়েছিল। ২০ জুন তাঁর বিরুদ্ধে ইডি-র মামলায় ট্রায়াল কোর্ট থেকে তাঁকে জামিন দেওয়া হয়েছিল।

   

দীর্ঘক্ষণ আটকে অ্যাম্বুল্যান্স, নবান্ন অভিযানের জেরে ভোগান্তিতে মুমূর্ষু রোগী পরিবার

ট্রায়াল কোর্টের জামিনের আদেশ ২১ জুন দিল্লি হাইকোর্ট বাতিল করে দেয়। এরপর অরবিন্দ কেজরিওয়াল হাইকোর্টের রায়ের বিরুদ্ধে ২২ জুন সুপ্রিম কোর্টে যান। তারপরে, ২৬ জুন, অরবিন্দ কেজরিওয়ালকে আবগারি নীতি মামলায় সিবিআই গ্রেপ্তার করে। এর পরেই ইডি-র দায়ের করা আর্থিক কেলেঙ্কারির মামলায় ১১ জুলাই সুপ্রিম কোর্ট কেজরিওয়ালকে জামিন দেয়।

ভারী বৃষ্টিতে গুজরাটে বন্যা, ত্রাণ তৎপরতা বাড়াতে আধিকারিকদের ছুটি বাতিল মুখ্যমন্ত্রীর

অরবিন্দ কেজরিওয়াল জামিন চেয়ে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেছেন এবং সিবিআইয়ের গ্রেপ্তারকে চ্যালেঞ্জ করেছেন। আগামী ৫ সেপ্টেম্বর এ বিষয়ে শুনানি হবে সুপ্রিম কোর্টে।

সিবিআই অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারের বিষয়টির সপক্ষে সুপ্রিম কোর্টকে বলেছে যে দিল্লির মুখ্যমন্ত্রী কথিত আবগারি নীতি কেলেঙ্কারিতে তাঁর ভূমিকা সম্পর্কে প্রশ্নের উত্তরগুলি এড়িয়ে গিয়েছেন এবং অনেক ক্ষেত্রে অসহযোগ প্রকাশ করেছেন। ফলে তাঁকে গ্রেফতার করে হেফাজতে রাখা প্রয়োজনীয় বলে জানিয়েছেন তাঁরা।