বুমরাহর সঙ্গে শামি, থাকছেন রোহিত-বিরাট, করা হল বড় ঘোষণা!

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার (Sanjay Bangar) বর্তমান ক্রিকেটারদের নিয়ে বিশ্ব টেস্ট একাদশ নির্বাচন করেছেন। বাঙ্গার অবসরে যাওয়া ডেভিড ওয়ার্নারকে জায়গা দিলেও,…

Mohammed Shami in cricket attire, preparing for a match

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার (Sanjay Bangar) বর্তমান ক্রিকেটারদের নিয়ে বিশ্ব টেস্ট একাদশ নির্বাচন করেছেন। বাঙ্গার অবসরে যাওয়া ডেভিড ওয়ার্নারকে জায়গা দিলেও, জায়গা দেওয়া হয়নি ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুট ও অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে। এক পডকাস্টে কথা বলার সময়, বাঙ্গার তাঁর দলে সাতজন ভারতীয় খেলোয়াড়কে জায়গা দিয়েছেন।

খাঁড়ার ঘা! পাকিস্তান-বাংলাদেশকে কড়া শাস্তি শুনিয়ে দিল ICC

   

বাঙ্গার রোহিত শর্মা এবং ডেভিড ওয়ার্নারকে দলের ওপেনার হিসাবে বেছে নিয়েছেন। এরপর আছেন কেন উইলিয়ামসন ও বিরাট কোহলি। উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ঋষভ পন্থকে বেছে নিয়েছেন তিনি। ফাস্ট বোলিং অলরাউন্ডার হিসেবে সঞ্জয়ের পছন্দ বেন স্টোকস। অন্য দিকে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার মতো স্পিন বোলিং অলরাউন্ডারকে দলে রেখেছেন। দলের তিন পেসার হলেন জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি ও জশ হ্যাজেলউড।

এছাড়া ডব্লিউটিসি-র দুই সর্বোচ্চ উইকেট শিকারিও বাঙ্গারের সেরা একাদশে নেই। ৪৩ টেস্টে ১৮৭ উইকেট নেওয়া নাথান লায়ন ও ৪২ টেস্টে ১৭৫ উইকেট নেওয়া প্যাট কামিন্স একাদশে নেই। দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশের কোনও ক্রিকেটার নেই দলে।

মাথায় ঝুলছে খুনের মামলা, মাঠে শাকিবের বিশ্ব রেকর্ড

সঞ্জয় বাঙ্গারের বিশ্ব টেস্ট একাদশ:

রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), বেন স্টোকস, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি ও জস হ্যাজেলউড।