Srivaru Prana 2.0: রয়েছে হাই-পারফরম্যান্স ব্যাটারি, 250 কিমি রেঞ্জ প্রদানকারী ‘তুখোড়’ ই-বাইক লঞ্চ হল

ইলেকট্রিক মোটরসাইকেলের কথা বললে এদেশে হাতে গোনা কয়টি মডেল রয়েছে। যেখানে ইলেকট্রিক স্কুটি গুনে শেষ করা যায় না। তবে ইদানিং এই চিত্র বদলাতে শুরু করেছে।…

Srivaru-Prana-2.0

ইলেকট্রিক মোটরসাইকেলের কথা বললে এদেশে হাতে গোনা কয়টি মডেল রয়েছে। যেখানে ইলেকট্রিক স্কুটি গুনে শেষ করা যায় না। তবে ইদানিং এই চিত্র বদলাতে শুরু করেছে। ভারতে বেশ কিছু সংস্থা তাদের নতুন বৈদ্যুতিক বাইক নিয়ে হাজির হচ্ছে। এবারে তামিলনাড়ুর কোম্পানি শ্রীভারু মোটরস (Srivaru Motors) তাদের একটি নতুন ব্যাটারি মোটরসাইকেল লঞ্চ করল। মডেলটির নাম – Srivaru Prana 2.0। এর দাম রাখা হয়েছে ২.৫৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। 

Srivaru Prana 2.0 লঞ্চ হল

   

উল্লেখ্য, গত তিন বছর আগে অর্থাৎ ২০২১-এ প্রথম ইলেকট্রিক মোটোরসাইকেল এনে বাজারে সাড়া জাগিয়েছিল শ্রীভারু। সেটি ছিল Prana। এবারে এর নতুন সংস্করণ নিয়ে উপস্থিত হয়েছে তারা। দুই ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে নতুন ই-বাইকটি। যথা – Grand ও Elite। 

সংস্থার দাবি, Srivaru Prana 2.0-এর Grand ও Elite ভ্যারিয়েন্ট ফুল চার্জ থাকলে যথাক্রমে ১৫০ কিলোমিটার ও ২৫০ কিলোমিটার পথ চলতে পারবে। এদের মূল্য যথাক্রমে ২,৫৫,১৫০ টাকা ও ৩,২০,২৫০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। জানা গিয়েছে, প্রতি ঘণ্টায় এই বাইক ১২৩ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে পারবে। 

সিএনজি ভার্সনে বাজার তোলপাড় করতে পুজোর আগেই আসছে টাটা নেক্সন

আকর্ষণের মধ্যে Srivaru Prana 2.0-তে ৪৬,১২০ হাই-এনার্জি লং-লাইফ সেল দ্বারা গঠিত হাই-পারফরম্যান্স ব্যাটারি প্যাক ব্যবহার করা হয়েছে। আবার চারটি রাইডিং মোডের পাশাপাশি রিভার্স মোডের সুবিধা মিলবে এতে। সেপ্টেম্বরের মধ্যেই বাইকটির ডেলিভারি শুরু হয়ে যাবে বলে সংস্থা সূত্রে খবর। উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে এই বাইকে ইন্টিগ্রেটেড মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে। যা রিয়েল টাইম ট্র্যাকিং ও ডায়াগনস্টিক অফার করবে।