আর জি করের প্রতিবাদে মমতার ‘বঙ্গরত্ন’ ফেরত দিয়ে নজির শিক্ষকের

আরজি কর-কাণ্ডে এবার বড় সিদ্ধান্ত নিলেন আলিপুরদুয়ারের শিক্ষক পরিমল দে। এবার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (RG Kar Rape and Murder Case) ধর্ষণ খুনের…

আরজি কর-কাণ্ডে এবার বড় সিদ্ধান্ত নিলেন আলিপুরদুয়ারের শিক্ষক পরিমল দে। এবার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (RG Kar Rape and Murder Case) ধর্ষণ খুনের ঘটনায় রাজ্য সরকারের প্রতিক্রিয়ার জন্য আলিপুরদুয়ারের শিক্ষক পরিমল দে (Parimal Dey), যাঁকে ২০১৯ সালে বঙ্গরত্ন সম্মানে ভূষিত করেছিলেন, তিনি পুরস্কার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

শিক্ষিক পরিমল দে বলেন, “আমি বঙ্গরত্ন পুরস্কার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি প্রতিবাদকে সমর্থন করি।” আরজি কর-এর ঘটনায় রাজ্য সরকারের ভূমিকা এবং নানাবিধ কারণ নিয়ে আসরে নেমেছেন শিক্ষক। তিনি জানান, ‘মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে প্রশাসন চালাচ্ছেন, তা ঠিক নয়।’

   

সূত্রের খবর, ২০১৯ সালে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে ‘উত্তরবঙ্গ উৎসব’-এ মুখ্যমন্ত্রীর হাত থেকে বঙ্গরত্ন পুরস্কারে ভূষিত হন পরিমল দে। যদিও আরজি কর হাসপাতালে সাম্প্রতিক ধর্ষণ ও খুনের মতো নারকীয় ঘটনায় রাজ্য সরকারের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। বর্তমানে আরজি কর-এ তরুণী চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় রাজ্য তথা গোটা দেশে ব্যাপক বিক্ষোভ চলছে। জায়গায় এই ঘটনায় রাজ্য ও গোটা দেশে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে, দোষীদের গ্রেফতার ও কঠোর শাস্তির দাবি উঠেছে।

এই ঘটনায় ইতিমধ্যে দফায় দফায় তদন্ত প্রক্রিয়া চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা। করা হয়েছে পলিগ্রাফ টেস্ট। বর্তমান সময়ে সিবিআইয়ের রাডারে রয়েছেন আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ, ধৃত সঞ্জয় রায় ও তাঁর সঙ্গী এবং ঘটনার দিন চিকিৎসকের সঙ্গে রাতের খাবার খাওয়া চার চিকিৎসক।