সকাল সকাল বড় অ্যাকশন CBI-র, সন্দীপ ঘোষের বাড়িতে হানা

আজ রবিবার সাত সকালে বড় অ্যাকশন নিল সিবিআই (CBI)। আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে দুর্নীতিকাণ্ডে আজ প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়িতে হানা দিলেন কেন্দ্রীয়…

আজ রবিবার সাত সকালে বড় অ্যাকশন নিল সিবিআই (CBI)। আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে দুর্নীতিকাণ্ডে আজ প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়িতে হানা দিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। হ্যাঁ ঠিকই শুনেছেন।

জানা গিয়েছে, আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়িতে পৌঁছল সিবিআইয়ের দুর্নীতি দমন শাখা। আজ সন্দীপ ঘোষের বেলেঘাটার বাড়িতে সকাল সকাল হাজির হন আধিকারিকরা। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া একাধিক ভিডিওতে দেখা গিয়েছে, বাড়ির গেট খুলছেন সন্দীপ ঘোষ। গেটের বাইরে দাঁড়িয়ে রয়েছেন সিবিআই আধিকারিকরা। এর পাশাপাশি এন্টালিতে সঞ্জয় বশিষ্ঠ, কেষ্টপুরে দেবাশিস সোমের বাড়িতেও হানা দিয়েছে এজেন্সি।

   

সেইসঙ্গে আরজি কর হাসপাতালে এমএসভিপির ঘরেও হানা দিয়েছে কেন্দ্রীয় এজেন্সি। যাইহোক, কয়েকদিন আগেই সন্দীপের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছিলেন আখতার আলি।

এখন নিশ্চয়ই ভাবছেন যে এই আখতার আলি কে? তাহলে জানিয়ে রাখি, এই আখতার আলি হলেন আরজি কর মেডিক্য়াল কলেজ হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার। তিনি সদ্য় প্রাক্তন অধ্য়ক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে দীর্ঘদিন ধরে সরব। গতকাল এফআইআর দায়ের করে সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু করেছে সিবিআই। 

সিবিআই সূত্রে খবর, কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের করে সিবিআইয়ের দুর্নীতি দমন শাখা। এফআইআর দায়ের করে সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু করে সিবিআই। কলকাতা হাইকোর্টের নির্দেশে শনিবার সকালে নিজাম প্যালেসে সিবিআই দফতরে গিয়ে সমস্ত নথি হস্তান্তর করে সিট। 

এদিকে সেই নথি হাতে পেয়েই এফআইআর দায়ের করে সিবিআই। সিবিআই ইতিমধ্যেই আলিপুর সিজেএম আদালতে আজকের এফআইআরের রিপোর্ট জমা দেওয়া হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। এদিকে আজ দুপুর থেকেই ভারী বৃষ্টির মধ্যেই কলকাতায় আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে ধর্ষণ খুনের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন ডিওয়াইএফআই কর্মীরা।