BCCI-এর প্রচুর টাকা, তার থেকেও বড়লোক এই কিংবদন্তি

সর্বকালের সেরা খেলোয়াড় কে তা নিয়ে সর্বদা বিতর্ক থাকবে। আজকে আমরা যে খেলোয়াড়ের কথা বলছি তিনি বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট সংস্থা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের…

bcci special plan for IPL 2024 ahead of T20 World Cup 2024

সর্বকালের সেরা খেলোয়াড় কে তা নিয়ে সর্বদা বিতর্ক থাকবে। আজকে আমরা যে খেলোয়াড়ের কথা বলছি তিনি বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট সংস্থা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) থেকেও অনেক বেশি ধনী। মনে করা হয় বিসিসিআইয়ের সম্পত্তির পরিমাণ ১৬৪৯৩ কোটি টাকা। কিন্তু এমন একজন অ্যাথলিট রয়েছেন যিনি বিসিসিআইয়ের ব্যাঙ্ক ব্যালেন্সকেও ছাডপিয়ে গিয়েছেন। তিনি আর কেউ নন, কিংবদন্তি মাইকেল জর্ডন (Michael Jordan)।

জয় শাহ আইসিসিতে গেলে বিসিসিআই-এর দায়িত্বে কে? জানুন সম্ভাব্য ৪ নাম

   

আমেরিকান ব্যবসায়ী এবং প্রাক্তন পেশাদার বাস্কেটবল খেলোয়াড় মাইকেল জর্ডানের আনুমানিক সম্পত্তির পরিমাণ ৩.২ বিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যা ২৬০০০ কোটি টাকারও বেশি। মাইকেল জর্ডানকে বাস্কেটবলের কিংবদন্তি হিসাবে বিবেচনা করা। মাইকেল জর্ডন ১৯৮৪ এবং ২০০৩ সালের মধ্যে এনবিএতে ১৫ টি মরসুম খেলেছিলেন। এই সময়ে তিনি শিকাগো বুলসের সাথে ছয়টি এনবিএ চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন। অবসর গ্রহণের ২০ বছর পরেও অর্থ উপার্জন করে চলেছেন।

আপনি জেনে অবাক হবেন যে মাইকেল জর্ডান তাঁর ১৫ বছরের কেরিয়ারে ৯৪ মিলিয়ন ডলার আয় করেছেন। মাত্র দু’টি মরশুমে এনবিএতে সর্বোচ্চ বেতনভোগী খেলোয়াড় ছিলেন। স্পোর্টিকোর একটি প্রতিবেদন অনুসারে, এখনও দীর্ঘকালীন অংশীদার গ্যাটোরেড, ২ কে গেমস, ফাইভ স্টার ফ্রেগ্রেন্সেস এবং আপার ডেকের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখেছেন। নাইকি-ই তাঁর আয়ের সিংহভাগ হিসেবে বিবেচিত হচ্ছে।

খেলা এখনও বাকি! ধাওয়ানকে দলে নিতে পারে IPL-এর ৩ দল

মাইকেল জর্ডনের আয়ের সঙ্গে আরও একটি বিষয় যুক্ত হয়েছে। তা হল কয়েক বছর আগে এনবিএ দল শার্লট হর্নেটসে তাঁর শেয়ার বিক্রি। এটিও তাঁর মোট সম্পদের পরিমাণ ৩ বিলিয়ন ডলার ছাড়িয়ে যাওয়ার অন্যতম কারণ।