স্কুলের প্রতিবাদ কর্মসূচি নিয়ে উদ্বিগ্ন রাজ্য, কড়া ব্যবস্থা গ্রহণের নির্দেশ

আর জি কর-কাণ্ডের উত্তাল গোটা রাজ্য। সমাজের প্রতিটিস্তরেই ছড়িয়ে পড়েছে প্রতিবাদের ঝড়। নির্যাতিতার বিচার চেয়ে পথে রোজই পথে নামছে হাজারো মানুষ। বিশ্ববিদ্যালয় কলেজের গণ্ডি ছাড়িয়ে…

Junior doctors emails president dhroupadi Murmu to resolve the RG kar crisis

আর জি কর-কাণ্ডের উত্তাল গোটা রাজ্য। সমাজের প্রতিটিস্তরেই ছড়িয়ে পড়েছে প্রতিবাদের ঝড়। নির্যাতিতার বিচার চেয়ে পথে রোজই পথে নামছে হাজারো মানুষ। বিশ্ববিদ্যালয় কলেজের গণ্ডি ছাড়িয়ে প্রতিবাদের ঢেউ ছড়িয়ে পড়েছে রাজ্যের বিভিন্ন স্কুলেও। এবার পথে নেমে প্রতিবাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছে নবান্ন। ইতিমধ্যেই দুটি স্কুলকে শোকজ করা হয়েছে বলে জানা গিয়েছে। 

মেঘলা আকাশ, সপ্তাহ জুড়েই বৃষ্টিতে ভিজবে শহর

   

সম্প্রতি কলকাতা শহরের পাশাপাশি জেলার বহু স্কুলে আর জি কর কাণ্ডের প্রতিবাদ কর্মসূচি গ্রহণ করা হয়। স্কুলের প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীরা এবং শিক্ষক-শিক্ষিকাদের একাংশ। সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষের দাবি, এই ধরনের কর্মসূচি বন্ধ করতে প্রশাসনের তরফে মৌখিক বার্তা দেওয়া হয়েছে, তবে এখনও পর্যন্ত কোনও লিখিত বার্তা আসেনি। সেই কারণে স্কুলের সময়ের পরে, স্কুলের ব্যানার ছাড়া আজ জি কর-কাণ্ডের নিন্দা এবং শাস্তির দাবি তোলা হচ্ছে। রাস্তায় রাস্তায় হাঁটছে স্কুলের পড়ুয়ারা।

সিবিআইয়ের মুখে কুলুপ! ‘নো কম্প্রোমাইস’ জুনিয়র চিকিৎসকদের, এবার কী পদক্ষেপ?

জেলা প্রশাসনিক সূত্রের দাবি, এক বার্তায় জেলাশাসকদের উদ্দেশে মুখ্যসচিব বলেছেন, রাস্তা অবরোধ-সহ একাধিক কর্মসূচিতে স্কুল পড়ুয়াদের ব্যবহার করা হচ্ছে। এটা বরদাস্ত করা হবে না।

সপ্তাহ জুড়ে দাম বাড়ল না পেট্রোল ডিজেলের, শনিবার কত তেলের দর?

কোথায় এমন ঘটছে, তা খুঁজে বার করে এমন প্রবণতা ঠেকাতে হবে। কড়া পদক্ষেপ করতে হবে। সেই বার্তায় অবশ্য আর জি কর-কাণ্ডকে কেন্দ্র করে আন্দোলনের কথার কোনও উল্লেখ নেই।