Durand Cup: পাঞ্জাবকে হারিয়ে ডুরান্ড সেমিফাইনালে মোহনবাগান

নির্ধারিত সূচি অনুযায়ী পাঞ্জাব এফসির বিপক্ষে ডুরান্ড কাপের (Durand Cup) কোয়ার্টার ফাইনাল খেলতে নেমেছিল মোহনবাগান সুপার জায়ান্ট। সম্পূর্ণ সময়ের শেষে ৩-৩ গোলের অমীমাংসিত ফলাফল থাকায়…

Mohun Bagan Defeats Punjab FC

নির্ধারিত সূচি অনুযায়ী পাঞ্জাব এফসির বিপক্ষে ডুরান্ড কাপের (Durand Cup) কোয়ার্টার ফাইনাল খেলতে নেমেছিল মোহনবাগান সুপার জায়ান্ট। সম্পূর্ণ সময়ের শেষে ৩-৩ গোলের অমীমাংসিত ফলাফল থাকায় খেলা চলে যায় ট্রাইবেকারে‌। সেখানে ও খেলার নিষ্পত্তি হয়নি। শেষ পর্যন্ত সাডেন ডেথে লুকা ম্যাজেনদের পাঞ্জাব এফসিকে ৬-৫ গোলের ব্যবধানে পরাজিত করে সবুজ-মেরুন ব্রিগেড।

যারফলে আগামী ২৭ শে আগস্ট সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে ডুরান্ড সেমিফাইনাল খেলবে মোহনবাগান। তবে ট্রাইবেকারের শুরুটা খুব একটা ভালো হয়নি মেরিনার্সদের। প্রথম শট পোস্টে মারেন অজি তারকা জেসন কামিন্স। যারফলে পরবর্তীতে বিনীত রাইয়ের শট গোলে ঢুকতেই যথেষ্ট চাপে পড়ে যায় ময়দানের এই প্রধান। কিন্তু এর পরেই মনবীর, লিস্টন,পেত্রাতোস ও শুভাশিসের একক দক্ষতায় সমতায় ফেরে মোহনবাগান। শেষ পর্যন্ত টম অলড্রেডের শট গোলে ঢুকতেই জয় নিশ্চিত হয়ে যায় মেরিনার্সদের।

   

বলাবাহুল্য, আজ ম্যাচের শুরুতে জেসন কামিন্স এবং দিমিত্রি পেত্রাতোসকে রিজার্ভ বেঞ্চে রেখেছিলেন মোলিনা। যারফলে গোটা আক্রমণভাগের দায়িত্ব গিয়ে পড়েছিল গ্ৰেগ স্টুয়ার্ট এবং সুহেল ভাটের উপর। এক্ষেত্রে প্রতি আক্রমণে উঠে গোল করার পরিকল্পনা থাকলেও তা খুব একটা কাজে দেয়নি। বরং পেনাল্টি থেকে লুকা ম্যাজেনের করা গোলে এগিয়ে যায় পাঞ্জাব।

যদিও লিস্টনদের সক্রিয়তা প্রথমার্ধেই গোল শোধ করেছিল মোহনবাগান। অমীমাংসিত ফলাফলে প্রথমার্ধ শেষ হলেও দ্বিতীয়ার্ধে ফের চাপ বাড়তে থাকে পাঞ্জাব। তবে মনবীরের গোলে এগিয়ে যায় সবুজ-মেরুন। তারপর ৬৩ মিনিটের মাথায় ভিদালের সক্রিয়তায় গোল শোধ করে প্রতিপক্ষ দল। তারপর তৃতীয় গোল আসলেও নির্ধারিত সময়ের শেষ লগ্নে সমতা ফিরিয়েছিল মোহনবাগান।