নেপাল বাস দুর্ঘটনায় মৃত কমপক্ষে ১৪, জখম ১৬

শুক্রবার দুপুরে বড়সড় দুর্ঘটনা ঘটে গিয়েছে নেপালে (Nepal Bus Accident)। ভারতীয় পর্যটক বোঝাই বাস নদীতে পড়ে যায়। এই ঘটনায় এবার ১৪ জন ভারতীয়-র মৃত্যুর খবর…

শুক্রবার দুপুরে বড়সড় দুর্ঘটনা ঘটে গিয়েছে নেপালে (Nepal Bus Accident)। ভারতীয় পর্যটক বোঝাই বাস নদীতে পড়ে যায়। এই ঘটনায় এবার ১৪ জন ভারতীয়-র মৃত্যুর খবর শোনা যাচ্ছে।

শুক্রবার নেপালের পোখারা থেকে কাঠমান্ডুগামী বাসটি নদীতে পড়ে যায়। বাসটিতে ৪০ জন ভারতীয় ছিলেন। ঘটনাটি নেপাল পুলিশ নিশ্চিত করেছে। পুলিশের তরফে জানানো হয়েছে, ৪০ জন আরোহী নিয়ে একটি ভারতীয় যাত্রীবাহী বাস তানাহুন জেলার মার্সিয়াংদি নদীতে পড়ে গেছে। জেলা পুলিশ অফিসের ডিএসপি দীপকুমার রায়া বলেন, ‘ইউপি এফটি ৭৬২৩ নম্বর প্লেটযুক্ত বাসটি নদীতে পড়ে গিয়েছে।’ ঘটনাটিকে ঘিরে তীব্র চাঞ্চল্য চড়িয়েছে।

   

 

ইতিমধ্যে খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়েছে নেপাল সেনাবাহিনী সহ বহু উদ্ধারকারী দল। তল্লাশি ও উদ্ধার অভিযান চলছে। এদিকে আহত যাত্রীদের হাহাকার শোনা যাচ্ছে। এই প্রসঙ্গে সশস্ত্র পুলিশ বাহিনীর মুখপাত্র কুমার নিউপানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানিয়েছেন যে, “দুর্ঘটনাস্থল থেকে এখনও অবধি ১৪ টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।”

এছাড়া ১৬ জনের মতো আহত হয়েছেন বলে খবর। যদিও আহত ও মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  আর্মড পুলিশ ফোর্স নেপাল ডিজাস্টার ম্যানেজমেন্ট ট্রেনিং স্কুলের সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (এসএসপি) মাধব পাউডেলের নেতৃত্বে ৪৫ জন সশস্ত্র পুলিশ সদস্যের একটি দল দুর্ঘটনাস্থলে পৌঁছেছে এবং উদ্ধার কাজ চালাচ্ছে।

ইতিমধ্যে ঘটনার ভিডিও ও ছবি সামাজিক মাধ্যমে তীব্র গতিতে ভাইরাল হচ্ছে।