ইনস্টাগ্রাম থেকে কেনাকাটা করতে চান, তাহলে আগে আপনাকে করতে হবে এই সেটিংস

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম বেশ জনপ্রিয়, বেশিরভাগ ব্যবহারকারী এটি পছন্দ করেন এবং ব্যবহার করে থাকেন। ফটো-ভিডিও পোস্ট এবং চ্যাটিং ছাড়াও প্ল্যাটফর্মটি কেনাকাটার সুবিধাও প্রদান করে।…

Instagram-Shopping

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম বেশ জনপ্রিয়, বেশিরভাগ ব্যবহারকারী এটি পছন্দ করেন এবং ব্যবহার করে থাকেন। ফটো-ভিডিও পোস্ট এবং চ্যাটিং ছাড়াও প্ল্যাটফর্মটি কেনাকাটার সুবিধাও প্রদান করে। যদিও সাধারণ মানুষ খুব কমই ইনস্টাগ্রাম থেকে কেনাকাটা (Instagram-Shopping) করে, তবে যারা করেন তাদের সাবধান হওয়া উচিত। ইনস্টাগ্রামে কেনাকাটা করার সময়, আপনি কার্ডের মাধ্যমে অনলাইন পেমেন্ট করেন, যার কারণে আপনার অ্যাকাউন্টের বিশদ এই প্ল্যাটফর্মে সহজেই দেখা যায়।

এই কারণে, আপনার প্রতারণার সম্ভাবনা বাড়তে পারে। যদি কখনও ফোন হারিয়ে যায় বা পাসওয়ার্ড ফাঁস হয়ে যায়, তাহলে বড় ধরনের ক্ষতি হতে পারে। এই সমস্যাটি আপনার সাথে যাতে না ঘটে তা নিশ্চিত করার জন্য, আপনার ফোনে এই সেটিংসগুলি আগে থেকেই করে রাখা প্রয়োজন। সেই কারণেই এই সেটিংস করার পরে, আপনার অ্যাকাউন্টের বিবরণ ফাঁস হওয়ার সম্ভাবনা কমে যায়। এর মাধ্যমে আপনার গোপনীয়তা বজায় থাকে। অবিলম্বে আপনার ফোনে নীচে দেওয়া সেটিংস করুন।

   

আপনি কখন কী খাবেন বলে দেবে এই গ্যাজেট, জানুন এর ব্যবহার

ইনস্টাগ্রামে গোপনীয়তা সেটিংস

ইনস্টাগ্রাম থেকে কেনাকাটার সময় আপনার কোনও ক্ষতি এড়াতে, আগে থেকেই গোপনীয়তা সেটিংস করুন। এর জন্য প্রথমে আপনার ইনস্টাগ্রাম খুলুন। এর পর আপনার প্রোফাইলে ক্লিক করুন। তারপর সেটিংস অপশনে যান, সেটিংসের নিচের দিকে অর্ডার ও পেমেন্টের অপশন থাকবে। Orders and Payments অপশনে ক্লিক করুন।

তার পরে সিকিউরিটি অপশনে ক্লিক করলেই, আপনি দুটি অপশন পাবেন, প্রথমে পেমেন্ট কনফার্ম করার জন্য পিন চাইবে, দ্বিতীয় অপশনে আপনি পেমেন্ট নিশ্চিত করতে ফেস আইডি ব্যবহার করবেন, আপনি এই অপশনগুলির যেকোনো একটি বেছে নিতে পারেন। এর পরে, যখনই আপনি বা অন্য কেউ ইনস্টাগ্রামের মাধ্যমে অর্থপ্রদান করার চেষ্টা করবেন, এটি অর্থপ্রদানের সময় পিন বা ফেস আইডি চাইবে।

অনলাইনে কেনাকাটা করার সময় সতর্ক থাকুন

অনলাইনে কেনাকাটা করার সময় কিছু বিষয় মাথায় রাখা খুবই জরুরি। প্রথমত, আপনার ফোন থেকে অটোফিল পাসওয়ার্ড সেটিং পরিবর্তন করুন। কারণ আপনার পাসওয়ার্ড ইতিমধ্যে ফোনে রয়েছে, যা ফোনটি হারিয়ে গেলে বা কারও হাতে পড়লে ক্ষতি হতে পারে। দ্বিতীয়ত আপনার Gmail আইডিতে একটি পাসওয়ার্ড সেট করুন, যাতে কেউ আপনার মেইলের মাধ্যমে আপনার ব্যাঙ্কের বিবরণ অ্যাক্সেস করতে না পারে।