প্রথম সপ্তাহেই ৪০০ পার, যা পারেননি মোদী করে দেখালেন শ্রদ্ধা!

মোদী যা পারেননি তা করে দেখালেন শ্রদ্ধা কাপুর (Shraddha Kapoor) । নির্বাচনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রচারের স্লোগান ছিল “এই বার ৪০০ পার।” তবে সারা…

মোদী যা পারেননি তা করে দেখালেন শ্রদ্ধা কাপুর (Shraddha Kapoor) । নির্বাচনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রচারের স্লোগান ছিল “এই বার ৪০০ পার।” তবে সারা দেশে বিজেপিকে একা থেমে থাকতে হয়েছে ২৪০ এ। অন্যদিকে নিজের ছবির মুক্তির সপ্তাহান্তেই ৪০০ কোটির গণ্ডি পেরোল শ্রদ্ধা কাপুর অভিনীত ‘স্ত্রী ২’।এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মদীকে ইনস্টাগ্রাম অনুসরণকারীদের নিরীখে টেক্কা দিলেন শ্রদ্ধা কাপুর। বর্তমানে ইনস্টাগ্রামে ৯১.৩ মিলিয়ন ফলোয়ার রয়েছে নরেন্দ্র মোদির। তাঁকে টেক্কা দিয়ে ৯১.৪ মিলিয়ন অনুরাগীর সংখ্যা ‘স্ত্রী ২’ এর মুখ্য অভিনেত্রী শ্রদ্ধা কাপুরের।

সাফল্য অব্যাহত ‘স্ত্রী ২’ এর। মুক্তির এক সপ্তাহের মধ্যেই বিশ্বব্যাপী ৪০০ কোটি টাকা আয় করে নিল ছবিটি। বৃহস্পতিবার এই খবরটি জানিয়েছে প্রযোজনা সংস্থা ম্যাডক ফিল্মস। চলতি মাসের স্বাধীনতা দিবসের দিনে মুক্তি পেয়েছিল ছবিটি। তার আগের দিন ১৪ তারিখ রাত্রে অনুরাগীদের দাবিতে রাখা হয়েছিল বিশেষ প্রিভিউ শো। আজ চূড়ান্ত সাফল্য পাচ্ছে ছবিটি।

   

দেশে ফিরেই কেন হাসপাতালে ছুটলেন দেব?

বৃহস্পতিবার প্রযোজনা সংস্থা ম্যাডক ফিল্মস এর তরফে জানানো একটি টুইট করা হয়। সেখানে জানানো হয়েছিল যে বিশ্বব্যাপী ছবিটির গ্রস কালেকশান ৪০১ কোটি, ভারতে বৃহস্পতিবার পর্যন্ত ছবিটির গ্রস আয় ৩৪২ কোটি এবং বিশ্বব্যপি বৃহস্পতিবার ছবিটির গ্রস আয় ৫৯ কোটি টাকা। এছাড়াও জানানো হয় যে প্রথম ৬ দিনে ছবিটির নেট আয় ছিল ২৬৯.২ কোটি এবং সপ্তম দিনে ছবিটির নেট দেশব্যাপী আয় ২০.৪ কোটি টাকা।

এই খবর শেয়ার করে প্রযোজনা সংস্থা ম্যাডক ফিল্মস ক্যাপশনে লেখে, “ব্লকবাস্টার সাফল্যের এক বিস্ময়কর সপ্তাহ! দর্শকদের অনেক ধন্যবাদ, এই ভালোবাসার জন্য।” এর আগে প্রযোজনা সংস্থা জানিয়েছিল যে প্রথম সপ্তাহন্তে ছবিটি বিশ্বব্যাপী ২০০ কোটির গণ্ডি ছাড়িয়ে আয় করেছিল ২৮৩ কোটি টাকা যার মধ্যে ভারতে ছবিটির গ্রস আয়ে ওই কয়েক দিনে ছিল ২৪০ কোটি, এবং বিশ্বব্যাপী গ্রস আয় ছিল ৪৩ কোটি। প্রথম ৩ দিনেই এই ছবির সারা ভারতে গ্রস আয় ছিল ১৭২ কোটি।

দ্বিতীয় উইকএন্ড শেষ হওয়ার আগেই ৫০০ কোটির গণ্ডি অতিক্রম করতে পারে ছিবিটি, এমনটাই আশা করছেন বলিউডের বাণিজ্য বিশেষজ্ঞরা। এটি সমস্ত মধ্য-বাজেটের বলিউড চলচ্চিত্র নির্মাতাদের জন্য অবিশ্বাস্য এবং অনুপ্রেরণামূলক। শীঘ্রই ‘সাহো’কে টপকে ‘স্ত্রী ২’বিশ্বব্যাপী বক্স অফিসে শ্রদ্ধার ক্যারিয়ারের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে। প্রভাস-অভিনীত চলচ্চিত্রটি প্রেক্ষাগৃহে চলাকালীন ৪৫১ কোটি টাকা আয় করেছিল এবং ‘স্ত্রী ২’ এই সপ্তাহান্তের শেষের দিকে এই সংখ্যাটি অতিক্রম করবে বলে আশা করছে বাণিজ্য বিশেষজ্ঞরা।

‘স্ত্রী ২’ চলচ্চিত্রটি ২০১৮ সালের ‘স্ত্রী’ (Stree 2) সিনেমার সিকোয়েল। দুটি ছবিই পরিচালনা করছেন অমর কৌশিক। এই ছবির গল্প লিখেছেন নীরেন ভট্ট, যিনি ‘স্ত্রী’ এর কাহিনীর দায়িত্বেও ছিলেন। এই ছবির সহ প্রযোজনা করছেন দীনেশ ভিজান এবং জিও ষ্টুডিও। ২০১৮ সালে বিপুল জনপ্রিয়তা পেয়েছিল স্ত্রী। ১০০ কোটি টাকার ওপর ব্যবসা করেছিল ছবিটি।