আপনি কখন কী খাবেন বলে দেবে এই গ্যাজেট, জানুন এর ব্যবহার

অফিস এবং বাড়ির ব্যস্ত জীবনে, মানুষ প্রায়ই খাবার খেতে ভুলে যায় বা কখনও কখনও এমন কিছু খায় যা তাদের স্বাস্থ্য এবং পেট উভয়ের জন্যই ক্ষতিকর।…

metabolism-tracker-device

অফিস এবং বাড়ির ব্যস্ত জীবনে, মানুষ প্রায়ই খাবার খেতে ভুলে যায় বা কখনও কখনও এমন কিছু খায় যা তাদের স্বাস্থ্য এবং পেট উভয়ের জন্যই ক্ষতিকর। এই সব অভ্যাসের কারণে স্থূলতা বাড়ে। তাই আমরা আপনার জন্য এমন একটি ডিভাইস নিয়ে এসেছি, যা আপনাকে বলে দেবে আপনার কী এবং কখন খাওয়া উচিত। এছাড়াও, এই ডিভাইসটি আপনাকে কতটা খাবার খেতে হবে তা বলে দেবে। এই ডিভাইসের সাহায্যে আপনি আপনার স্থূলতাও কমাতে পারবেন। যেটি আপনি অনলাইন বাণিজ্যিক সাইট থেকে কিনতে পারেন।

কোনও টাকা ছাড়াই আপনি পেতে পারেন নেটফ্লিক্সে সিরিজ দেখার সুযোগ, জানুন কিভাবে তা সম্ভব

   

এই গ্যাজেটটি স্থূলতা কমতে সাহায্য করে

এই মেটাবলিজম ট্র্যাকার (Metabolism Tracker) গ্যাজেটটি আপনাকে কখন কী খেতে হবে তা বলে দেয় । এই গ্যাজেটটি আমেরিকান প্রযুক্তি সংস্থা লুমেন দ্বারা চালু করা হয়েছে, যা আপনাকে আপনার দৈনন্দিন রুটিন ট্র্যাক করে আপনার খাওয়ার রুটিন নিয়ন্ত্রণ করতে সহায়তা করে। এর সাথে এই ডিভাইসটি শারীরিক পুষ্টি ও হজম সম্পর্কে তথ্য প্রকাশ করে।

এই ডিভাইস কিভাবে কাজ করে?

শুধু একবার ফুঁ দিলেই বলে দিতে পারে শরীরে কোন খ্যাদের প্রয়োজন এবং শরীরে কোন পুষ্টির অভাব ইত্যাদি। এই ডিভাইসটি একইভাবে কাজ করে যেভাবে পুলিশ ড্রিংক অ্যান্ড ড্রাইভের ঘটনা শনাক্ত করে।

কোথায় কিনবেন এই ট্র্যাকার?  

আপনি এই ডিভাইসটি অনলাইন বাণিজ্যিক সাইট বা আমেরিকান প্রযুক্তি কোম্পানি লুমেনের অফিসিয়াল সাইট থেকে কিনতে পারেন। এছাড়া ই-কমার্স সাইট Amazon থেকে মেটাবলিজম ট্র্যাকার কিনতে পারেন, বর্তমানে এই ডিভাইসের ভারতীয় মূল্য এখানে উল্লেখ করা হয়নি। আপনি লুমেনের ওয়েবসাইট থেকেও এই ডিভাইসটি কিনতে পারেন, যেখানে আপনি 199 মার্কিন ডলারে মেটাবলিজম ট্র্যাকার পাবেন, যা ভারতীয় মুদ্রা অনুযায়ী প্রায় 16000 টাকা।