একগুচ্ছ নতুন ফিচার্স সহ লঞ্চ হল TVS Jupiter, ডিজাইনে রয়েছে দারুণ চমক

প্রত্যাশা মতই ভারতের বাজারে আজ লঞ্চ হল নতুন প্রজন্মের টিভিএস জুপিটার ১১০ (TVS Jupiter 110)। মডেলটির দাম ৭৩,৭০০ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। আধুনিকতার মোড়কে হাজির…

2024-TVS-Jupiter

প্রত্যাশা মতই ভারতের বাজারে আজ লঞ্চ হল নতুন প্রজন্মের টিভিএস জুপিটার ১১০ (TVS Jupiter 110)। মডেলটির দাম ৭৩,৭০০ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। আধুনিকতার মোড়কে হাজির হয়েছে এই স্কুটার। এক দশকের বেশি সময় ধরে রাজত্ব করে আসা পুরনো মডেলটির জায়গা দখল করবে এটি। চলুন Honda Activa-র অন্যতম প্রতিপক্ষ স্কুটারটির সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

2024 TVS Jupiter 110 : ডিজাইন

   

নতুন TVS Jupiter 110-এর ডিজাইনে তাৎপর্যপূর্ণ পরিবর্তন দেওয়া হয়েছে। যার মধ্যে ফ্রন্ট অ্যাপ্রনে রয়েছে টার্ন ইন্ডিকেটর সংযোগকারী এলইডি লাইটবার, নিউ কালার স্কিম সহ নয়া এলইডি হেডল্যাম্প, স্লিম এলইডি টেলল্যাম্প। যাতে স্ক্র্যাচ না পড়ে, সেজন্য দেওয়া হয়েছে গ্লস ব্ল্যাক প্লাস্টিক। আকর্ষণের বিষয়, এবারে মডেলটি সেগমেন্টের মধ্যে সবচেয়ে বড় সিট সহ এসেছে। আবার বডি প্যানেল ধাতু দ্বারা তৈরি।

2024 TVS Jupiter 110 : নয়া ইঞ্জিন

উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, TVS Jupiter 110-এর নয়া ভার্সনে দেওয়া হয়েছে নতুন ইঞ্জিন, যা আগের চাইতে বড়। এর ১১৩.৩ সিসি এয়ার-কুল্ড, ফুয়েল ইঞ্জেকশন ইঞ্জিন থেকে ৫,০০০ আরপিএম গতিতে সর্বাধিক ৭.৯১ বিএইচপি শক্তি এবং ৫,০০০ আরপিএম গতিতে ৯.২ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরের সঙ্গে সংযুক্ত একটি সিভিটি অটোমেটিক ট্রান্সমিশন। আকর্ষণের বিষয়, মোটরের সঙ্গে রয়েছে ইলেকট্রিক অ্যাসিস্ট, যার আউটপুট ৯.৮ এনএম। স্থিরাবস্থা থেকে গতি ওঠানো এবং কোন গাড়িকে ওভারটেক করার কময় এটি বিশেষভাবে কার্যকর হবে। স্কুটারটির টপ-স্পিড প্রতি ঘণ্টায় ৮২ কিলোমিটার।

ইলেকট্রিক স্কুটারে মিলবে ভর্তুকি, Ola S1 X নিয়ে বড় ঘোষণা সংস্থার

2024 TVS Jupiter 110 : নতুন ফিচার্স

ভরপুর ফিচার্স দেওয়ার ক্ষেত্রে টিভিএস-এর জুড়ি মেলা ভার। গুরুত্বপূর্ণ ফিচার হিসেবে দেওয়া হয়েছে, আন্ডারসিট স্টোরেজ, যেখানে একসঙ্গে দুটি হেলমেট এঁটে যাবে বলে জানিয়েছে সংস্থা। এছাড়া উপস্থিত ইউএসবি স্টোরেজ,একটি এক্সটার্নাল ফুয়েল ফিলার ক্যাপ এবং এলইডি লাইটিং। আবার এতে ব্লুটুথ কানেক্টিভিটি সহ নতুন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এমার্জেন্সি স্টপ সিগন্যাল, অটো-কাট টার্ন ইন্ডিকেটর, ডিসট্যান্স-টু-এম্পটি, ভয়েস কম্মান্দ, হ্যাজার্ড ল্যাম্প ও ফলো মি হেডল্যাম্প দেওয়া হয়েছে।