রণক্ষেত্র সল্টলেকের স্বাস্থ্যভবন চত্ত্বর, আটক শুভেন্দু

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আজ বৃহস্পতিবার নতুন করে পথে নেমেছিল বিজেপি। এদিন স্বাস্থ্যভবন অভিযানের ডাক দিয়েছিল বিজেপি। আর এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো রণক্ষেত্রের চেহারা নেয়…

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আজ বৃহস্পতিবার নতুন করে পথে নেমেছিল বিজেপি। এদিন স্বাস্থ্যভবন অভিযানের ডাক দিয়েছিল বিজেপি। আর এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো রণক্ষেত্রের চেহারা নেয় সল্টলেকের স্বাস্থ্যভবন চত্ত্বর। পুলিশের সঙ্গে বিজেপির নেতা কর্মীদের খণ্ডযুদ্ধ বেঁধে যায়।

এদিন পুলিশের ব্যারিকেড ভেঙে বিজেপির কর্মীরা এগিয়ে যেতে চাইলে সেখানেই আটকে দেয় পুলিশ। এরপরেই শুরু হয় ব্যাপক ধরপাকড়। এই ঘটনায় আটক করা হল বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে। তাঁকে ইতিমধ্যে প্রিজন ভ্যানে তোলা হয়েছে। শুভেন্দু সহ আরও বেশ কিছু কর্মী, সমর্থককে আটক করেছে পুলিশ।

   

আজ নারী নির্যাতন, খুন-ধর্ষণ, অরাজকতা, বিশৃঙ্খলার এবং আরজি কর হাসপাতালের নৃশংস ঘটনার প্রতিবাদে আজ পথে নেমেছে বঙ্গ বিজেপি। সেইসঙ্গে আরজি কর-কাণ্ডে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে আজ পথে নেমেছে বিজেপি। ‘বলছে এবার জনতা, বিদায় নাও মমতা’ প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ দেখাচ্ছে বিজেপি। 

 শ্যামবাজারে ধরনা মঞ্চ তৈরী করে বুধবার থেকে টানা ৫ দিন অবস্থান বিক্ষোভ কর্মসূচী রয়েছে গেরুয়া শিবিরে। এদিন হাডকো মোড়ে উপস্থিত হয় রাজ্যের বিভিন্ন জেলার বিজেপি বিধায়করা। মিছিলের সামনে উপস্থিত রয়েছেন সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ, অগ্নিমিত্রা পল, শুভেন্দু অধিকারী, রূপা গাঙ্গুলী, আর্চনা রায়, রুদ্রনীল ঘোষ সহ রাজ্যের বিরোধী মুখরা।  

 

এদিন প্রিজন ভ্যানের মধ্যে বসেই সরকারি বিরোধী স্লোগান তুলতে শোনা যায়। শুভেন্দু অধিকারী বলেন, ‘এই স্বৈরাচারী শাসক নিপাত যাক।’