দুই চমকপ্রদ রঙে বাজারে এল হার্লে-ডেভিডসনের সস্তার বাইক, কেনা যাবে আগের দামেই

জল্পনা সত্যি করে নতুন রঙের চাদর গায়ে জড়িয়ে ভারতের বাজারে লঞ্চ হল হার্লে-ডেভিডসনের (Harley-Davidson) সবচেয়ে সস্তার মোটরসাইকেল৷ আশা করি এতক্ষণে বুঝে গিয়েছেন। হ্যাঁ, এটি হচ্ছে…

Harley-Davidson-X440

জল্পনা সত্যি করে নতুন রঙের চাদর গায়ে জড়িয়ে ভারতের বাজারে লঞ্চ হল হার্লে-ডেভিডসনের (Harley-Davidson) সবচেয়ে সস্তার মোটরসাইকেল৷ আশা করি এতক্ষণে বুঝে গিয়েছেন। হ্যাঁ, এটি হচ্ছে হার্লে-ডেভিডসন এক্স৪৪০ (Harley-Davidson X440)৷ বাইকটির দুই ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে নতুন কালার অপশন। কী রঙ শুনবেন?

নতুন কালার ভ্যারিয়েন্টে লঞ্চ হল Harley-Davidson X440

   

Harley-Davidson X440-এবারে দুটি নতুন কালার পেয়েছে। এগুলি হল – মাস্টার্ড ও গোল্ডফিশ সিলভার। এই পেইন্ট স্কিমেও দেওয়া ত্রিমাত্রিক (3D) লোগো। টপ-এন্ড S ভ্যারিয়েন্টে একটি নতুন কালার যোগ করা হয়েছে। তা হচ্ছে – বাজা অরেঞ্জ। বলে দেওয়ার দরকার নেই যে, পুজোর আগে ক্রেতাদের চমক দিতেই নতুন রঙে হাজির করা হয়েছে বাইকটি।

কালার অপশনে হেরফের ঘটানো ছাড়া Harley-Davidson X440-এর কারিগরিতে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতোই এটি একটি ৪৪০ সিসি এয়ার-অয়েল-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন উপস্থিত। যা থেকে সর্বোচ্চ ২৭ বিএইচপি শক্তি এবং ৩৮ এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরের সঙ্গে সংযুক্ত ৬-গতির গিয়ারবক্স ও স্লিপার ক্লাচ। ১৮-১৭ ইঞ্চি অ্যালয় হুইলে ছোটে বাইকটি। রয়েছে KYD আপসাইড-ডাউন ফ্রন্ট ফর্ক এবং একটি মোনোশক। ডুয়েল চ্যানেল এবিএস সহ দু’চাকায় রয়েছে ডিস্ক ব্রেক।

650cc সেগমেন্টে Royal Enfield-এর একচ্ছত্র আধিপত্য শেষ, নতুন বাইক নিয়ে বড় ঘোষণা BSA-র

সবচেয়ে মজার বিষয়, নতুন কালার ভ্যারিয়েন্টে লঞ্চ হলেও Harley-Davidson X440-এর দাম বাড়ানো হয়নি। আগের মতোই এর টপ-এন্ড ট্রিম কিনতে খরচ পড়বে ৩.২৫ লাখ টাকা। আবার ভিভিড মডেলটির দাম পড়বে ৩.০৩ লাখ টাকা। প্রতিটি মূল্য এক্স-শোরুম মূল্য অনুযায়ী।