শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার স্কুল শিক্ষক!

ছয়জন স্কুল ছাত্রীর অভিযোগের পর শ্লীলতাহানির অভিযোগে অবশেষে গ্রেফতার এক স্কুল শিক্ষক (School Teacher Arrest)। ঘটনাটি ঘটে মঙ্গলবার সন্ধেবেলায় মহারাষ্ট্রের আকোলা জেলায়। স্কুলছাত্রীরা প্রমোদ মনোহর…

ছয়জন স্কুল ছাত্রীর অভিযোগের পর শ্লীলতাহানির অভিযোগে অবশেষে গ্রেফতার এক স্কুল শিক্ষক (School Teacher Arrest)। ঘটনাটি ঘটে মঙ্গলবার সন্ধেবেলায় মহারাষ্ট্রের আকোলা জেলায়। স্কুলছাত্রীরা প্রমোদ মনোহর সরদার নামে ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার পর ঘটনাটি প্রকাশ্যে আসে। পুলিশ নির্যাতিতাদের বয়ান রেকর্ড করেছে। মঙ্গলবার সন্ধ্যাযতেই অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার আকোলকা বচ্চন সিং একটি প্রতিবেদনে জানিয়েছেন, তাঁর কথায়,”আকোলা পুলিশ কাজিখেদে জেলা পরিষদ স্কুলের শিক্ষক প্রমোদ মনোহর সর্দারের বিরুদ্ধে ছয় জন স্কুল ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ পেয়েছে। পুলিশ অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করেছে এবং নির্যাতিতাদরে বয়ান রেকর্ড করেছে৷ ভারতীয় ন্যায় সংহিতা এবং পক্স আইনের ৭৪ এবং ৭৫ ধারার অধীনে মামলা রুজু করা হয়েছে। “
মামলার তদন্ত চলছে বলে জানিয়েছেন তিনি। হত্যা এবং কথিত যৌন নিপীড়নের বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদের মধ্যে এই ঘটনাটি ঘটে৷ ৯ আগস্ট কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের একজন মহিলা প্রশিক্ষণার্থী ডাক্তাকে ধর্ষণ করে খুনের ঘটনায় তোলপাড় হয়েছে গোটা দেশ। তারই মধ্যে ঘটল এই ঘটনা।

   

পুজোর আগে ফের কমল সোনার দাম, জেনে নিন কলকাতায় সোনার রেট

দিল্লি, উত্তরপ্রদেশ, তেলেঙ্গানা এবং তামিলনাড়ু সহ অনেক রাজ্যের ডাক্তাররা প্রতিবাদ জানিয়েছেন , স্বাস্থ্যসেবার পেশাদারদের জন্য ন্যায়বিচার এবং আরও ভাল নিরাপত্তা আইনের দাবিতে। মামলাটি কেন্দ্রীয় তদন্ত ব্যুরোতে স্থানান্তর করেছে কলকাতা হাইকোর্ট। ১৫ অগস্ট, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে অপরাধীদের কঠোর শাস্তি দেওয়া হবে।

এছাড়া গতকাল মহারাষ্ট্র আরও একটি ঘটনা ঘটে। থানের বদলাপুরে আদর্শ বিদ্যালয়ের দুই নাবালিকাকে স্যানিটেশন ঠিকাদারের কর্মীর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ ওঠে। খবর চাউর হতেই ক্ষোভে ফেটে পড়েন সাধারণ মানুষ। মঙ্গলবার স্কুলের সামনে বিপুল বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা। স্কুলের গাফিলতির প্রতিবাদে স্কুলের গেটে বিপুল সংখ্যক অভিভাবক ও স্থানীয়রা জড়ো হয়ে ক্ষোভ প্রকাশ করেন। এরপর লোকজন ক্ষোভ প্রকাশ করে রেললাইনে নেমে স্লোগান দিতে শুরু করে। এ সময় পুলিশ কর্মীরা ভিড় সরাতে গেলে জনতা পাথর ছুঁড়তে শুরু করে।

অভিযুক্ত অক্ষয় শিন্ডে একটি থার্ড পার্টি কোম্পানির মাধ্যমে ওই স্কুলে কন্ট্রাক্ট ক্লিনার হিসেবে কাজ করত বলে অভিযোগ। নির্যাতিত মেয়েদের বাবা-মা অক্ষয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার জন্য জোর দেওয়ার পরে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় পুলিশের দমন-পীড়নের কথাও বলা হয়েছে।অভিযোগ, মেয়েদের সঙ্গে যৌন হেনস্থার ঘটনার ১২ ঘণ্টারও বেশি সময় পরে এফআইআর দায়ের করে পুলিশ। এদিকে, দোষীর ফাঁসির দাবিতে বদলাপুর শহর বন্ধ রাখার দাবি তুলেছেন নির্যাতিতার বাবা-মা। মঙ্গলবার রেললাইনে লোকাল ট্রেন আটকে কল্যাণ ও করজাতের মধ্যে লোকাল ট্রেন চলাচল ব্যাহত হয়। অসুবিধার জন্য দুঃখপ্রকাশ করে বিবৃতি জারি করেছে সেন্ট্রাল রেলওয়ে।