পুজোর আগে ফের কমল সোনার দাম, জেনে নিন কলকাতায় সোনার রেট

আজ বুধবার অর্থাৎ সপ্তাহের তৃতীয় দিন। সপ্তাহের শেষে ফের জারি করা হল সোনা ও রুপোর দাম (Gold Silver Price)। যত সময় এগোচ্ছে সোনা কিংবা রুপো,…

আজ বুধবার অর্থাৎ সপ্তাহের তৃতীয় দিন। সপ্তাহের শেষে ফের জারি করা হল সোনা ও রুপোর দাম (Gold Silver Price)। যত সময় এগোচ্ছে সোনা কিংবা রুপো, দুইই যেন মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। বিশেষ করে এখন, যখন সোনা কেনা মধ্যবিত্তদের পক্ষে অসম্ভব হয়ে পড়ছে। এই দিনে কি সোনা বা রুপোর দাম (Gold Silver Price) বাড়ল না কমল? এই প্রশ্ন সকলের মধ্যেই জাগছে। আসুন জেনে নেওয়া যাক।

সামনেই আসছে বাঙালীর বড় উৎসব দূর্গা পুজো আর দূর্গা পুজোয় বাঙালীর বিশেষ পছন্দ সোনার গয়না। আপনিও কি আজ সোনা বা রুপো কেনার পরিকল্পনা করছেন? তাহলে দোকানে যাওয়ার আগে জেনে নিন রেট। আজ মধ্যবিত্তের জন্য দারুন খবর। কলকাতায় পুজোর আগে এক ধাক্কায় কমেছে সোনার দাম। আপনি যদি কলকাতার বাসিন্দা হয়ে থাকেন তাহলে জেনে নিন রেট।

   

শুক্রবার কলকাতা শহরে (Kolkata) বেশ কিছুটা বেড়েছে সোনার দাম (Gold Price Hike)। আজ শহর কলকাতায় ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৬৬৫৯ টাকা, ২২ ক্যারেট সোনার ১০ গরমের দাম আজ রয়েছে ৬৬,৫৯০ টাকা। ১০০ গ্রাম সোনার দাম আজ রয়েছে ৬,৬৫,৯০০ টাকা। গতকালের তুলনায় ১০০ টাকা দাম কমেছে ২২ ক্যারাট সোনার । অন্যদিকে, ২৪ ক্যারেটে সোনার ১ গ্রাম সোনার দাম আজ রয়েছে ৭২৬৪ টাকা,১০ গ্রাম সোনার দাম আজ রয়েছে ৭২,৬৪০ টাকা এবং ১০০ গ্রাম ৭,২৬,৪০০ টাকা। গতকালের তুলনায় ১০০ টাকা দাম কমেছে ২৪ ক্যারাট সোনার।

বুধবার ফের ভারী বৃষ্টির পূর্বাভাস বঙ্গে, কোন কোন জেলায় চলবে বৃষ্টি? জেনে নিন

এবার আসা যাক ১৮ ক্যারাট সোনার দামে। ১৮ ক্যারেটের সোনার দামও এক ধাক্কায় কমেছে আজ কমেছে আজ। ১ গ্রাম ১৮ ক্যারেট সোনার দাম আজ রয়েছে ৫৪৪৮ টাকা। ১০ গ্রাম ১৮ ক্যারেট সোনার দাম আজ রয়েছে ৫৪, ৪৮০ টাকা। ১০০ গ্রাম সোনার দাম আজ রয়েছে ৫, ৪৪ , ৮০০ টাকা। গতকালের তুলনায় ১০০ টাকা দাম কমেছে ১৮ ক্যারাট সোনার ।

তবে আজ আপনি যদি রুপো (Silver Price) কিনবেন ভাবছেন তাহলে জেনে রাখুন, আজ সামান্য বেড়েছে এই মূল্যবান ধাতুর দাম। আজ ১০০ গ্রাম রুপোর দাম ৮৭১০ টাকা। ১ কেজি রুপোর দর আজ ৮৭, ১০০ টাকা। গতকালের তুলনায় ১০০ টাকা দাম বেড়েছে রুপোর ।

সোনা ও রৌপ্যের দাম প্রধান জুয়েলার্সের ইনপুট, সোনার বৈশ্বিক চাহিদা, মুদ্রার ওঠানামা, সুদের হার এবং সরকারী নীতি সহ বিভিন্ন কারণের দ্বারা প্রভাবিত হয়। বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি এবং অন্যান্য মুদ্রার বিপরীতে মার্কিন ডলারের শক্তির মতো আন্তর্জাতিক দিকগুলিও ভারতীয় বাজারে সোনার হারকে প্রভাবিত করে