‘কন্যাশ্রী আছে, কন্যাদের নিরাপত্তা নেই’, প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ শুরু আইনজীবীদের

কলকাতায় চিকিৎসক খুনে এবার প্রতিবাদ শুরু করলেন কলকাতা হাইকোর্টের আইনজীবীরা। কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় অশান্ত হয়ে…

কলকাতায় চিকিৎসক খুনে এবার প্রতিবাদ শুরু করলেন কলকাতা হাইকোর্টের আইনজীবীরা। কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় অশান্ত হয়ে উঠেছে বাংলা তথা সমগ্র বিশ্ব। জায়গায় জায়গায় চলছে বিক্ষোভ, আন্দোলন। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলেব, চিকিৎসক সকলেই বিক্ষোভ দেখাচ্ছেন।

তবে এবার নির্যাতিতার ন্যায়বিচার ও অভিযুক্তের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল শুরু করলেন কলকাতা হাইকোর্টের আইনজীবীরা । বৃষ্টি মাথায় নিয়ে প্রতিবাদে পথে নামলে হাইকোর্টের আইনজীবীরা।

   

‘কন্যাশ্রী আছে কন্যাদের নিরাপত্তা নেই’, প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ শুরু আইনজীবীদের। বিক্ষোভে সামিল হয়েছেন পুরুষ, মহিলা আইনজীবীরা।

অন্যদিকে নির্যাতিতার পরিচয় ও ছবি প্রকাশের অভিযোগে বিশিষ্ট চিকিৎসক সুবর্ণ গোস্বামী, কুণাল সরকারকে তলব করেছে লালবাজার। এদিকে মিথ্যে অভিযোগে হেনস্থার চেষ্টার অভিযোগ আনলেন সুবর্ণ গোস্বামী। আজ সোমবার কলকাতা মেডিকেল কলেজ থেকে ২ চিকিৎসককে নিয়ে মিছিল করে লালবাজার যাচ্ছেন চিকিৎসকরা। 

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভিতরে স্নাতকোত্তর প্রশিক্ষণার্থীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে প্রবীণ চিকিৎসকরা তাদের জুনিয়রদের সঙ্গে মিছিলে যোগ দিয়েছেন। এক চিকিৎসক বলেন, ‘আমি ১৯৬৪ ব্যাচের ছাত্র। হাসপাতালে যা ঘটেছে তা কেবল অকল্পনীয় এবং এটি প্রতিবাদ করার জন্য রাস্তায় নেমে আসা সময়ের আহ্বান।”

এদিকে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, সিবিআই আধিকারিকরা মামলা সমাধানের জন্য যথাসাধ্য চেষ্টা করছেন। তিনি বলেন, “আরজি কর হাসপাতালের চিকিৎসকরা আমাকে যে সমস্ত নথি দিয়েছিলেন, তার সবই সিবিআইয়ের হাতে তুলে দিয়েছি। যদি ২৩ আগস্টের আগে কোনো অগ্রগতি হয়, তাহলে সেদিন গ্রেফতার আসামিকে আদালতে হাজির করাই ভালো, তাহলে রিমান্ডের কপি দেখে বোঝা যাবে সে একাই অপরাধী কি না।”