বাংলাদেশের মতো চক্রান্ত, মমতার পদত্যাগ চাইলেই আঙুল ভেঙে দেব, ফের বিতর্কিত মন্তব্যে উদয়নের

আরজি কর কাণ্ডে রাত দখলের মিছিল নিয়ে সম্প্রতি মেয়েদের প্রতি কুমন্তব্যের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। কয়েকদিন যেতেই ফের বিতর্কিত মন্তব্য করে চর্চায় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন…

Udayan Guha controversial reamarks on RG KAr movement

আরজি কর কাণ্ডে রাত দখলের মিছিল নিয়ে সম্প্রতি মেয়েদের প্রতি কুমন্তব্যের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। কয়েকদিন যেতেই ফের বিতর্কিত মন্তব্য করে চর্চায় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। আরজি কর নিয়ে জন অসন্তোষ ক্রমেই বাড়ছে। মুখ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে সরব হয়েছে বিরোধী থেকে বিভিন্ন সংগঠন। তারমধ্যেই আরও শোরগোল ছড়াল উদয়নের বেফাঁস মন্তব্যে।

আরজি কর কাণ্ডে প্রতিবাদের জের, প্রতি ২ ঘন্টায় রাজ্যগুলির রিপোর্ট তলব কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের

   

শনিবার রাতে দোষীর ফাঁসির দাবিতে কোচবিহারে একটি জমায়েতের ছিল তৃণমূলের। সেখানেই তিনি বলেন, ” আরজি করকে সামনে রেখে যাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবি করছেন, আঙুল তুলছেন, সেই আঙুলগুলিকে ভেঙে ফেলার ব্যবস্থা করতে হবে।”

আরজি কর কাণ্ডে দোষীদের চরম শাস্তি চেয়ে শনিবার সন্ধেয় কোচবিহারের গান্ধিমূর্তির পাদদেশে তৃণমূলের জমায়েত ছিল। সেখানে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ, রবীন্দ্রনাথ ঘোষরা। এই বক্তব্য রাখতে গিয়ে উদয়ন গুহ বলেন, “বাংলাদেশে হাসিনা যে ভুল করেছে মমতা সেই ভুল করবে না। যাঁরা আঙুল তুলে মমতার পদত্যাগ দাবি করছেন, সেই আঙুল খুঁজে বের করে ভেঙে দেওয়ার ব্যবস্থা করতে হবে।” পাশাপাশি সিবিআইয়ের তদন্ত যাতে স্বচ্ছভাবে হয়, সেই দাবিও তোলেন তিনি।

‘ভুয়ো তথ্য’ ছড়ানোর অভিযোগে বিজেপি নেত্রী ও বিশিষ্ট চিকিৎসকদের তলব কলকাতা পুলিশের

সেই সঙ্গে হিমাচল প্রদেশে নার্স খুনের ঘটনায় বিজেপিকেও আক্রমণ করতে ছাড়েননি তিনি। এর আগেও বহু বেফাঁস মন্তব্য করে শিরোনামে থেকেছেন তিনি। তবে উদয়নের এই মন্তব্যে পাল্টা কটাক্ষ করে বিজেপি বলে, ‘বেশিদিন ওদের গলায় এই জোর থাকবে না।’