সদ্য লঞ্চ হওয়া Google Pixel 9 সিরিজের ফোনগুলি চার্জ হতে কত সময় নেবে, দেখুন

সম্প্রতি ভারতে স্মার্টফোনের বাজারে আলোড়ন জাগিয়ে লঞ্চ হয়েছে গুগল পিক্সেল ৯ সিরিজ (Google Pixel 9)। পূর্বসূরী মডেলের তুলনায় এতে কিছু পরিবর্তন ঘটানো হয়েছে। গুগল যে…

Google-Pixel-9

সম্প্রতি ভারতে স্মার্টফোনের বাজারে আলোড়ন জাগিয়ে লঞ্চ হয়েছে গুগল পিক্সেল ৯ সিরিজ (Google Pixel 9)। পূর্বসূরী মডেলের তুলনায় এতে কিছু পরিবর্তন ঘটানো হয়েছে। গুগল যে এবারে শুধুমাত্র ‘ছোট’ প্রো (Pro) মডেল এনেছে তাই নয়, এর চার্জিং স্পিডেও রয়েছে চমক। ৪৫ ওয়াট ক্ষমতার চার্জার সহ এসেছে ডিভাইসটি। আবার সিরিজের চারটি মডেলেরই স্ক্রিনে আপডেট দেওয়া হয়েছে। এখন বিষয় হচ্ছে, অগ্রিম বুকিং করার পূর্বে গুগল পিক্সেল ৯ ফোন কত দ্রুত চার্জ হতে সক্ষম, এই প্রশ্ন মনে আসে তাহলে প্রতিবেদনটি আপনার জন্য। কারণ এখানে সেই উত্তর রয়েছে।

Google Pixel 9 সিরিজের ওয়্যার্ড চার্জিং স্পিড

   

গুগল সূত্রে জানানো হয়েছে, Google Pixel 9 ও Pixel 9 Pro ফোন দুটির চার্জিং স্পিড সমান। এগুলি ২৭ ওয়াট ক্ষমতায় চার্জ করা যায়। এই একই ক্ষমতা আবার গত বছর Pixel 8-এও উপলব্ধ ছিল। গুগলের দাবি, এই ফোন তাদের ৪৫ ওয়াট চার্জার দ্বারা ৩০ মিনিটে ৫৫ শতাংশ চার্জ করা সম্ভব।

Pixel 9 Pro XL-এর প্রসঙ্গে বললে, একটি ৪৫ ওয়াট ইউএসবি-সি চার্জার দ্বারা এটি সর্বোচ্চ ৩৭ ওয়াট ক্ষমতায় চার্জ করা যাবে। গুগলে দাবি, এই ফোন ৩০ মিনিটে ৭০ শতাংশ চার্জ হয়ে যাবে। 

সবশেষে আসা যাক Pixel 9 Pro Fold-এর প্রসঙ্গে। এটি সর্বাধিক ২১ ওয়াট ক্ষমতায় চার্জ হবে বলে দাবি করা হয়েছে। অন্যান্য মডেলগুলির তুলনায় এটি একটু স্লো। ৩০ মিনিটে কতটা চার্জ হবে সে বিষয়ে গুগল মুখ খোলেনি। এতে রয়েছে একটি ৪,৬৫০ এমএএইচ ব্যাটারি। 

Google Pixel 9 সিরিজের ওয়্যারলেস চার্জিং স্পিড

গুগল পিক্সেল ৯ সিরিজের এক একটি মডেলের ওয়্যারলেস চার্জিং স্পিড একেক রকম। এতে দেওয়া ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং। Pixel 9 Pro-তে দেওয়া হয়েছে ২১ ওয়াট এবং Pixel 9 Pro XL-এ উপলব্ধ ২৩ ওয়াট চার্জিং। বোঝাই যাচ্ছে, প্রো মোডের চার্জিং গতি সামান্য বেশি। কারণ এর ভেতরে রয়েছে ভেপার চেম্বার। যা ফোনটিকে দ্রুত ঠান্ডা হতে সহায়তা করে। জানিয়ে রাখি, ওয়্যারলেস চার্জিংয়ে কিন্তু ফোন একটু বেশিই গরম হয়। 

Pixel 9 Pro Fold-এ দেওয়া হয়েছে ৮ ওয়াট ক্ষমতার ওয়্যারলেস চার্জিং। যে এটি কারণে এটি যথেষ্ট স্লো। এতে উপস্থিত একটি ৪,৬৫০ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। ফোল্ডেবল প্রযুক্তির হওয়ার কারণে এসে দেওয়া হয়েছে একজোড়া ব্যাটারি, যাতে এটি ভাঁজ হতে পারে। 

সাবধান! Microsoft Windows 10/11 ব্যবহার করেন? এখনই সতর্ক না হলে পস্তাতে হবে পারে

Google Pixel 9 সিরিজের রিভার্স ওয়্যারলেস চার্জিং স্পিড

Google Pixel 9, Pixel 9 Pro ও Pixel 9 Pro XL প্রতিটি মডেল রিভার্স ওয়্যারলেস চার্জিং সমর্থন করে। এর স্পিড কত তা জানানি গুগল। অনুমান করা হচ্ছে, এটি ৪.৫ ওয়াট ক্ষমতার হতে পারে।