Mahindra Thar Roxx কেনার কারণ খুঁজছেন? এই 5 বৈশিষ্ট্য আপনাকে আকৃষ্ট করতে বাধ্য

মাহিন্দ্রা থার (Mahindra Thar)-এর ৩ দরজা যুক্ত মডেলটি প্রভূত সাফল্য অর্জনের পর এবারে এর ৫-ডোর ভার্সন আসছে – গত দু’বছর একটানা এই নিয়েই নানান চর্চা…

Mahindra-Thar-Roxx

মাহিন্দ্রা থার (Mahindra Thar)-এর ৩ দরজা যুক্ত মডেলটি প্রভূত সাফল্য অর্জনের পর এবারে এর ৫-ডোর ভার্সন আসছে – গত দু’বছর একটানা এই নিয়েই নানান চর্চা চলেছে। কিছুদিন পরপরই মডেলটির বিভিন্ন নকশা সর্বসমক্ষে এনে জনমানসের সেই চর্চার আগুনে ঘৃতাহুতি দেওয়ার কাজ জারি রেখেছিল মাহিন্দ্রা (Mahindra)। অবশেষে এ বছর ১৫ অগস্ট স্বাধীনতা দিবসে বাজারে লঞ্চ হয়েছে লাইফস্টাইল এসইউভি গাড়িটি। ৫-ডোর ভার্সনের নাম রাখা হয়েছে মাহিন্দ্রা থার রক্স (Mahindra Thar Roxx)। দাম শুরু হচ্ছে ১২.৯৯ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে। তবে এটি কিন্তু গাড়িটির ইন্ট্রোডাক্টরি মূল্য। তাই কিছুদিন পর যে এর দর বাড়তে চলেছে, তা একপ্রকার নিশ্চিতভাবে বলা যায়। 

এদিকে আকারে বৃদ্ধি ছাড়া থার-এর সঙ্গে থার রক্স-এর সেভাবে কোন পার্থক্য নেই বললেই চলে। শুধুমাত্র জায়গা একটু বেশি রয়েছে, সেজন্য অতিরিক্ত ১.৬৫ লাখ টাকা গুনতে হবে ক্রেতাদের। আকারে বৃদ্ধির কারণে অতিরিক্ত দুটি দরজা রয়েছে। যাই হোক না কেন, মাহিন্দ্রা’র দাবি, এই থার রক্স মডেলটিকে অফ-রোডিংয়ের জন্য সমর্থ করে তোলার ক্ষেত্রে এতটুকু খামতি রখেনি। এই প্রতিবেদনে গাড়িটির প্রধান পাঁচ ফিচার সম্পর্কে জেনে নেব।

   

১. দ্বিতীয় পর্যায়ের অ্যাডাস (ADAS)

সংস্থা জানিয়েছে, XUV700 থেকে মাহিন্দ্রা থার রক্স-এ কোন বৈশিষ্ট্যই নেওয়া হয়নি। সুরক্ষায় আধুনিকতা ফুটিয়ে তুলতে এতে দেওয়া হয়েছে ডিরেক্ট ইঞ্জেকশন প্রযুক্তি। এছাড়া রয়েছে ফরওয়ার্ড কলিশন ওয়ার্নিং, অটোমেটিক এমার্জেন্সি ব্রেকিং, লেন-কিপিং অ্যাসিস্ট, হাই-বিম অ্যাসিস্ট এবং অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল। 

২. ভেন্টিলেটেড ফ্রন্ট সিট

৩ দরজার থার-এ ডার্ক ইন্টেরিয়র থাকলেও থার রক্স পেয়েছে একেবারে নতুন হোয়াইট আপহোলস্টেরি স্কিম। সামনের যাত্রীদের অতিরিক্ত আরাম দিতে এতে ভেন্টিলেটেড সিট যোগ করা হয়েছে। এছাড়া চালকের জন্য দেওয়া হয়েছে পাওয়ার অ্যাডজাস্টমেন্ট। এটি আবার চালকের পাশের যাত্রী ম্যানুয়ালি কন্ট্রোল করতে পারবেন।

৩. বৃহত্তর ইনফোটেনমেন্ট সিস্টেম এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার

পাঁচ দরজার মাহিন্দ্রা থার রক্স-এ বাড়তি ফিচার হিসেবে যোগ করা হয়েছে বৃহত্তর ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন, যা অ্যানড্রয়েড অটো ও অ্যাপেল কারপ্লে ওয়্যারলেস কানেক্টিভিটি সমর্থন করে। এছাড়াও এতে উপস্থিত মাহিন্দ্রার Adrenox সিস্টেম, সম্পূর্ণ অ্যালেক্সা ইন্টিগ্রেশন ও কানেক্টেড ফিচার। আবার চালকের অভিজ্ঞতা উন্নত করতে দেওয়া হয়েছে ১০.২৫ ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

৪. প্যানোরামিক সানরুফ

নতুন মাহিন্দ্রা থার রক্স-এ বর্তমান প্যানোরামিক সানরুফ। থার লাইনআপে যা এই প্রথম। অ্যাডভেঞ্চারপ্রেমীদের দৃষ্টি আকর্ষণ করার জন্য এটি যথেষ্ট। ফলত এতে আরও ভালো ড্রাইভিংয়ের অভিজ্ঞতা মিলবে।

একলাফে নয়ে নেমে এল, টাটা’র এই জনপ্রিয় হ্যাচব্যাক গাড়ির বিক্রিতে আচমকাই ছন্দপতন

৫. ইলেকট্রনিক লকিং ডিফারেন্সিয়াল

মাহিন্দ্রা থার রক্স-এ ইলেকট্রনিক লকিং ডিফারেন্সিয়াল বৈশিষ্ট্যের সুবিধা পাওয়া যাবে। ভারতে তৈরি গাড়িগুলির মধ্যে যা এই প্রথম। এর ফলে চার চাকায় ট্রাকশন আরও বাড়বে। ফলে উন্নত পারফরম্যান্স দেবে গাড়িটি।