আরজি কর-কাণ্ডে এবার তৃণমূল বনাম তৃণমূল! সুখেন্দুশেখরকে এক হাত নিলেন কুণাল

আরজি কর-কাণ্ডে (RG Kar Case) বাংলা সহ গোটা দেশে বিতর্কের ঝড় উঠেছে। দফায় দফায় চলছে বিক্ষোভ প্রদর্শন। এদিকে চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনাও যে রাজনৈতিক…

আরজি কর-কাণ্ডে (RG Kar Case) বাংলা সহ গোটা দেশে বিতর্কের ঝড় উঠেছে। দফায় দফায় চলছে বিক্ষোভ প্রদর্শন। এদিকে চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনাও যে রাজনৈতিক তর্কাতর্কি থেকে রেহাই পায়নি তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। ঘটনায় রাজ্য সরকারকে এমনিতে দফায় দফায় তুলোধনা করছে বিরোধীরা। কিন্তু এই আরজি করের ঘটনায় রীতিমতো শাসক দল দুভাগে ভাগ হয়ে গিয়েছে। ঘটনায় বারবার সুর চড়াচ্ছেন তৃণমূলের শান্তনু সেন থেকে শুরু করে দলে প্রবীণ সাংসদ সুখেন্দুশেখর রায় (Sukhendu Sekhar Ray)। কিন্তু এবার এই সুখেন্দুশেখর নিয়েই বিস্ফোরক দাবি করলেন কুণাল ঘোষ (Kunal Ghosh)।

সিবিআইয়ের কাছে সন্দীপ ঘোষ এবং কলকাতার সিপির গ্রেফতারির দাবি তুলেছেন শাসক দলের প্রবীণ সাংসদ সুখেন্দুশেখর রায়। আর এই ঘটনাই যে শাসকের অস্বস্তি বাড়িয়েছে তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। কিন্তু এই বিষয়ে এবার সাংসদকেই এক হাত নিলেন কুণাল ঘোষ। আজ রবিবার নিজের এক্স হ্যান্ডেলে কুণাল ঘোষ লেখেন, ‘আমিও আরজি কর মামলার ন্যায়বিচার দাবি করছি। কিন্তু সিপি নিয়ে এই দাবির তীব্র বিরোধিতা করছি। এই ঘটনার বিষয়ে সিপি যথাসাধ্য চেষ্টা করেছেন। ব্যক্তিগতভাবে সিপি তার কাজ করছিলেন এবং তদন্ত ইতিবাচক ফোকাসে রয়েছে। কিন্তু এই ধরনের পোস্ট দুঃখজনক, তাও আবার আমার সিনিয়র নেতার কাছ থেকে।’

   

যত সমস্যা তৈরি হয় মাঝরাতে সুখেন্দুশেখরের করা সামাজিক পোস্ট নিয়ে। তিনি লেখেন, ‘সিবিআইকে নিরপেক্ষ ব্যবস্থা নিতে হবে। প্রাক্তন অধ্যক্ষ এবং পুলিশ কমিশনারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে কে এবং কেন আত্মহত্যার গল্প রটিয়েছিল তা জানা আবশ্যক। হলের দেওয়াল কেন ভাঙল, কেন ৩দিন পরে ঘটনাস্থলে স্নিফার ডগ?এরকম শতাধিক প্রশ্ন আছে, ২ জনকে হেফাজতে নিক সিবিআই, ওদের মুখ খোলানো দরকার।”

কমিশনার ছাড়াও সুখেন্দুশেখর রায় আরজি কর মেডিক্যাল অ্যান্ড কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের কথাও উল্লেখ করেছেন, যিনি ৯ আগস্ট শিক্ষানবিশ চিকিৎসকের দেহ উদ্ধারের দু’দিন পরেই পদত্যাগ করেছিলেন। সন্দীপ ঘোষের বিরুদ্ধে বর্তমানে সিবিআই তদন্ত করছে।