Durand Cup: ডার্বি বাতিল নিয়ে মুখ খুললেন লাল-হলুদ শীর্ষ কর্তা

রবিবার সন্ধ্যায় ডুরান্ড কাপের (Durand Cup) ডার্বি ম্যাচ (Kolkata Derby) খেলার কথা ছিল কলকাতা ময়দানের দুই প্রধানের। সেইমতো গত কয়েকদিন ধরে জোর কদমে অনুশীলন চালিয়েছিল…

East Bengal Official Debabrata Sarkar Expresses Opinion on Kolkata Derby

রবিবার সন্ধ্যায় ডুরান্ড কাপের (Durand Cup) ডার্বি ম্যাচ (Kolkata Derby) খেলার কথা ছিল কলকাতা ময়দানের দুই প্রধানের। সেইমতো গত কয়েকদিন ধরে জোর কদমে অনুশীলন চালিয়েছিল ইমামি ইস্টবেঙ্গল এবং মোহনবাগান সুপার জায়ান্ট। কিন্তু শনিবার বিকেলের মধ্যেই বদলে গিয়েছে পরিস্থিতি। অপর্যাপ্ত পুলিশ বাহিনীর ফলে বাতিল করা হয়েছে এই হাইভোল্টেজ ম্যাচ। পরবর্তী পয়েন্ট ভাগ করে দেওয়া হয়েছে মোহন-ইস্টের মধ্যে।

তবে এখানেই শেষ নয়। ডুরান্ড কাপের আগত নক আউট ম্যাচ গুলিও নিজেদের শহরে খেলতে পারবে না দুই প্রধান। এক্ষেত্রে বেছে নেওয়া হয়েছে শিলং এবং জামশেদপুরকে। ডুরান্ড কমিটির এমন সিদ্ধান্তে রীতিমতো ক্ষোভ প্রকাশ করতে শুরু করেছেন বাংলার ফুটবলপ্রেমীরা। এই পরিস্থিতি নিয়ে এবার মুখ খুললেন লাল-হলুদ শীর্ষ কর্তা দেবব্রত সরকার।

   

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘ অপর্যাপ্ত পুলিশ বাহিনীর জন্য বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে‌। ম্যাচটা হলে খুব ভালো লাগতো। কিন্তু প্রশাসন যখন সিদ্ধান্ত নিয়েছে যে পুলিশ দিতে পারবে না সেটাকে আমাদের মান্যতা দিতে হবে। প্রশাসনকে নিয়েই আমাদের চলতে হবে। নাহলে কোনও ম্যাচ করাই সম্ভব নয়। তবে ডুরান্ড কমিটির সক্রিয়তা প্রয়োজন ছিল। আমাদের পরবর্তী ম্যাচটি শিলংয়ে গিয়ে খেলতে হবে।’

কিন্তু এত সহজে হার মানতে নারাজ দুই প্রধানের সমর্থকরা। যুবভারতীর গ্যালারিতে ‘উই ওয়ান্ট জাস্টিসের’ ব্যানার নেওয়া সম্ভব না হলেও আরজি কর কান্ডের প্রতিবাদে রবিবার সন্ধ্যায় যুবভারতীর সামনে মিছিল করতে চলেছে বাংলার ফুটবলপ্রেমীরা।